ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

সংগৃহীত ছবি

ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারিপরোয়ানা জারি করা হয়েছ। আদালত অবমাননার মামলায় আজ শনিবার ইসলামাবাদ হাইকোর্টে একটি হলফনামা জমা দেওয়ার কয়েক ঘণ্টা পরেই এই পরোয়ানা জারি করা হয়।

জানা গেছে, গেল আগস্টে ইমরান খানের বিরুদ্ধে একটি আদালত অবমাননার মামলা করা হয়েছিল। মূলত দেশটির অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীর বিষয়ে মন্তব্য করার পর ওই মামলাটি করা হয়।

এর আগে, এই মামলায় ইসলামাবাদ হাইকোর্টের শুনানিতে ইমরান খান ক্ষমা চেয়ে বলেছিলেন, আদালত চাইলে তিনি সেই নারী বিচারকের কাছে গিয়েও ক্ষমা চাইবেন। তিনি আর কখনো আদালত বা বিচার বিভাগের অনুভূতিতে আঘাত করবেন না।

উল্লেখ্য, সহযোগী শাহবাজ গিলকে গ্রেপ্তারের ঘটনায় গত ২০ আগস্টের সমাবেশে নারী বিচারক জেবা চৌধুরী ও ইসলামাবাদের সিনিয়র পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ‘পদক্ষেপ’ নেয়ার হুমকি দিয়েছিলেন ইমরান খান। পাকিস্তানের আইন অনুসারে, আদালত অবমাননার মামলায় দোষী সাব্যস্ত হলে অন্তত পাঁচ বছর সরকারি দায়িত্ব পালন করার ক্ষেত্রে অযোগ্য বিবেচিত হতেন ইমরান খান।

প্রধানমন্ত্রিত্ব হারানোর পর ইমরানের জনপ্রিয়তা সেভাবে ভাঁটা পড়েনি। আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞদের দাবি, সেই কারণেই তাঁকে গ্রেপ্তার করতে চাইছেন শাহবাজ শরিফরা।

সূত্র : ডন  

news24bd.tv/রিমু