মেসি-এমবাপ্পের গোলে পিএসজির জয়
মেসি-এমবাপ্পের গোলে পিএসজির জয়

মেসি-এমবাপ্পের গোলে পিএসজির জয়

অনলাইন ডেস্ক

মেসি জাদুতে নিসের বিপক্ষে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। লিগ ওয়ানে শনিবার (১ অক্টোবর) নিজেদের মাঠে প্রথমার্ধে লিওনেল মেসির ফ্রি-কিক গোল থেকে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল খায় প্যারিসের জায়ান্টরা। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৭ মিনিট আগে কিলিয়ান এমবাপ্পের গোলে জয় নিশ্চিত করে পিএসজি।

লিগ ওয়ানে টানা জয়ের মধ্যে থাকা পিএসজি এদিন প্রথম একাদশে রাখেনি ফরাসি স্ট্রাইকার এমবাপ্পেকে।

তার জায়গায় প্রথম একাদশে নেমেছিলেন তরুণ ফরাসি স্ট্রাইকার হুগো একিতেকে। ত্রিফলার একজনকে হারিয়ে যেন ছন্দ খুঁজে পেতে সমস্যা হচ্ছিল মেসি-নেইমারের। সেই সঙ্গে আন্তর্জাতিক বিরতির ক্লান্তি তো ছিলই। তাই প্রথমার্ধের খেলায় ছিল না খুব একটা উত্তাপ।

১১ মিনিটের মাথায় ফ্রি-কিক পায় পিএসজি। তবে ৩০ গজ দূর থেকে নেওয়া নেইমারের কিক ছিল না লক্ষ্যে।

২৭ মিনিটে নিসের ডি-বক্সের ঠিক বাইরে নিসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার দান্তে মেসিকে ফাউল করে হলুদ কার্ড পান। সেই সঙ্গে রেফারি ফ্রি-কিকের বাঁশি বাজান।

এই ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করে পিএসজিকে লিড এনে দেন মেসি। নিসের মানব প্রাচীরের ওপর দিয়ে বাঁ পায়ে নেওয়া মেসির ফ্রি-কিকটি বেশ বাঁক খেয়ে টপ কর্নার দিয়ে জালে জড়িয়ে যায়।

৩৭ মিনিটে ফের গোলের সুযোগ পায় পিএসজি। একিতেকে-কে ফাউল করলে রেফারি পিএসজির পক্ষে ফ্রি-কিকের বাঁশি বাজান।

৪৫ মিনিটে দারুণ সেভ করেন নিসের ডেনিশ গোলরক্ষক স্মেইকেল। বের্নাটের কাটব্যাক প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে গোলে মেরেছিলেন মেসি। কিন্তু লাফিয়ে পড়ে বিপদ থেকে দলকে উদ্ধার করেন লেস্টার সিটির সাবেক গোলরক্ষক।

বিরতি থেকে ফিরেই গোল খায় পিএসজি। এদিকে ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগুচ্ছিল ঠিক তখনই পিএসজির ত্রাতা হয়ে আসেন বদলি নামা এমবাপ্পে। ৮৭ মিনিটে স্বদেশি মিডফিল্ডার নর্দি মুকিয়েলের পাসে প্রথম স্পর্শেই ডানপায়ের শটে গোল করেন তিনি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক