‘বিক্রম ভেধা’কে পাত্তা দিচ্ছে না ‘পোন্নিয়ান সেলভান’
‘বিক্রম ভেধা’কে পাত্তা দিচ্ছে না ‘পোন্নিয়ান সেলভান’

সংগৃহীত ছবি

‘বিক্রম ভেধা’কে পাত্তা দিচ্ছে না ‘পোন্নিয়ান সেলভান’

অনলাইন ডেস্ক

মুক্তির আগেই ভারতজুড়ে বেশ আলোচনায় ছিলো 'পোন্নিয়ান সেলভান : ১' মুভিটি।  মণি রত্নমের বহুল আলোচিত ও প্রতীক্ষিত সিনেমাটি মুক্তির প্রথম দিনই দুর্দান্ত সাড়া ফেলেছে। চিয়ান বিক্রম, কার্তি, জয়মরাভি, ঐশ্বরিয়া রাই এবং ত্রিশা অভিনীত  সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলেছে।  বক্স অফিস ও বাণিজ্য বিশ্লেষকদের তথ্য মতে, বিশ্বব্যাপী সিনেমাটি শনিবার পর্যন্ত দুদিনে ১৩৬ কোটি রুপি আয় করেছে ।

অন্যদিকে একই দিনে মুক্তি পাওয়া হৃতিক রোশন ও সাইফ আলী খানের ২৫০ কোটি রুপি বাজেটের ‘বিক্রম ভেধা’ শনিবার পর্যন্ত আয় করেছে ২২ কোটি রুপি। যেখানে তামিলনাড়ুতেই পিস-১ শুক্রবার আয় করেছে ২৭ কোটি রুপি।  

সিনেমাটি তামিলনাড়ুতে অত্যন্ত ভালো ব্যবসা করেছে। এটি এই বছর তামিলনাড়ুতে মুক্তির প্রথম দিনে ‘বিস্ট’ এবং ‘ভ্যালিমাই’-এর পরে তৃতীয় সর্বোচ্চ টিকিট বিক্রি করেছে।

এ ছাড়া সিনেমাটির ফিল্মটির প্রি-বুকিং যথেষ্ট শক্ত, যা সামনে একটি শক্তিশালী আয়ের ইঙ্গিত দিচ্ছে।

বক্স অফিস রিপোর্ট অনুযায়ী সিনেমাটি মুক্তির প্রথম দিন শুক্রবার ভারতে প্রায় ৪২ কোটি এবং আন্তর্জাতিক বাজারে প্রায় ৪০ কোটি রুপির মতো আয় করেছে। একটি তামিল চলচ্চিত্রের জন্য বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনে চতুর্থ সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে সিনেমাটি।

মুক্তির আগে ভারতে এর অগ্রিম বুকিং ছিল ১৭ কোটি রুপি। বিদেশে অগ্রিম বুকিং হয়েছিল ১০ কোটি রুপি। যেটা এখনো পর্যন্ত এ বছর তামিল বক্স অফিসে রেকর্ড। এর আগে কমল হাসান অভিনীত ব্লকবাস্টার 'বিক্রম' সিনেমার জন্য অগ্রিম বুকিং হয়েছিল ১৫ কোটি রুপি।  

দর্শক ও সমালোচকদের কাছ থেকে বেশ ইতিবাচক রিভিউ পেয়েছে 'পোন্নিয়ান সেলভান : ১', যা সিনেমাটির জন্য বিরাট আয়ের পথ তৈরি করতে যাচ্ছে বলে ধারণা করছেন সিনেমা বিশ্লেষকরা। দুই পর্বে নির্মিত হতে যাওয়া সিনেমাটির মোট বাজেট প্রায় ৫০০ কোটি রুপি। তবে মুক্তির প্রথম দিনই দুর্দান্ত সাড়া ফেলে দেওয়ায় প্রথম পর্বের সফলতাই দেখছেন সিনেমা বিশেষজ্ঞরা। এখন দেখার বিষয়, সিনেমাটির বক্স অফিসের রাজত্ব কতটা দীর্ঘায়িত হয়।
news24bd.tv/আলী