আবারও দক্ষিণী সিনেমার কাছে ধরা বলিউড!
আবারও দক্ষিণী সিনেমার কাছে ধরা বলিউড!

সংগৃহীত ছবি

আবারও দক্ষিণী সিনেমার কাছে ধরা বলিউড!

অনলাইন ডেস্ক

মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত বলিউড সিনেমা ‘বিক্রম ভেধা’। সিনেমাটিতে একজন গ্যাংস্টার চরিত্রে হৃতিক রোশন এবং একজন পুলিশ কর্মকর্তা চরিত্রে সাইফ আলী খান অভিনয় করেছেন। মুক্তির প্রথম দিন সিনেমাটি বক্স অফিসে তেমন সাড়া ফেলতে পারেনি। শুক্রবার মুক্তির প্রথম দিন ভারতে প্রায় ১০ কোটি রুপি আয় করেছে।

যেখানে মণি রত্নমের বহুল প্রতীক্ষিত পিরিয়ড ড্রামা পন্নিয়ান সেলভান-১ বিশ্বব্যাপী ১৩৬ কোটি রুপি আয় করেছে।

বক্স অফিস ও বাণিজ্য বিশ্লেষকদের সূত্রে জানা গেছে, মহারাষ্ট্র এবং গুজরাটের মতো মার্কেটে ‘বিক্রম ভেধা’ তেমন ভালো পারফর্ম করতে পারেনি। এই দুটি বিশাল দর্শক বাজারে সিনেমাটির শুরুটা অনেকটা ‘শামশেরা’ এবং ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার মতোই হয়েছে, যা প্রত্যাশা পূরণ করতে পারেনি।

তবে ‘বিক্রম ভেধা’ সমালোচকদের কাছ থেকে ইতিবাচক পর্যালোচনা পেয়েছে।

অনেকের দাবি, সিনেমাটি দর্শকদের আরো বেশি পছন্দ হবে। যারা আসল ‘বিক্রম ভেধা’ দেখেনি তারা এটিকে আসলের সঙ্গে তুলনা করবে না। এ ক্ষেত্রে সিনেমাটি আলাদা একটি ভালো লাগা তৈরি করবে।  

ভারতীয় গণমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’ সিনেমাটির রিভিউতে লিখেছে, 'বিক্রম ভেধা হলো একটি কাল্ট ক্লাসিকের নতুনকরণ এবং ভিন্ন আঙ্গিকে তৈরি একটি রিমেক। সিনেমাটির আকার ও নির্মাণশৈলী এবং এটি যে তারকাশক্তি বহন করে তা বিবেচনা করলে এই সমস্ত পরিবর্তন হওয়া প্রয়োজন ছিল।  

এদিকে সিনেমায় সাইফ আলী খানের সঙ্গে কাজ করার প্রসঙ্গে কথা বলতে গিয়ে হৃতিক বলেন, আমার ২২ বছরের ক্যারিয়ারে প্রথমবার আমি নিজেকে রক্ষা করার মতো ব্যাপার অনুভব করেছি। আমি অনুভব করছি যে আমাকে খুব বাস্তবিক হতে হবে। কারণ আমি এমন একজনের বিপরীতে অভিনয় করেছি, যিনি সবচেয়ে বাস্তবিক একজন অভিনেতা।

২৫০ কোটি রুপি বাজেটের  সিনেমাটি শনিবার পর্যন্ত আয় করেছে ২২ কোটি রুপি। দক্ষিণী ছবি পন্নিয়ান সেলভান-১ এর সাথে সিনেমাটি  হলে টিকে থাকতে পারে কিনা সেটা নিয়েই বাণিজ্য বিশ্লেষকরা শংকার কথা জানাচ্ছেন।  

news24bd.tv/আলী