চিলিতে স্টেডিয়াম ভেঙে বহু হতাহত
চিলিতে স্টেডিয়াম ভেঙে বহু হতাহত

সংগৃহীত ছবি

চিলিতে স্টেডিয়াম ভেঙে বহু হতাহত

অনলাইন ডেস্ক

জাতীয় দল কিংবা ক্লাব ফুটবলেরও কোনো ম্যাচ ছিল না এদিন। অথচ ক্লাব কোলো-কোলোর উন্মুক্ত অনুশীলন দেখতে মাঠে হাজির হাজারো সমর্থক। ক্লাব সঙ্গীত গেয়ে গ্যালারিতে নাচে গানে ফুটবলারদের চাঙ্গা রাখছিল সমর্থকরা। তবে দর্শকদের সেই চাপ নিতে পারেনি চিলির অন্যতম স্টেডিয়াম মন্যুমেন্টাল।

ধসে পড়ে গ্যালারি। তাতে হতাহত হয় অনেকেই।

গত শুক্রবার কোনো প্রকার প্রতিযোগিতামূলক ম্যাচ না হওয়া স্বত্বেও ভক্তরা হাজির ছিলেন মাঠে। যাদের মধ্যে বেশ কিছু ভক্ত উঠে বসেছিলেন বসার জায়গার পেছনে পিলারে, যেন প্রিয় দলকে আরেকটু ভালো ভাবে দেখা যায়।

তখনও ঘটে যায় অনাকাঙ্ক্ষিত ঘটনাটা। স্টেডিয়ামের বসার জায়গাটা ধসে পড়ে। যার ফলে হতাহত হয়েছেন অনেকে। যাদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়।

এমন কাণ্ডের পর অনুশীলন সেশন বাতিল করে ক্লাব কোলো-কোলো। এরপর খেলোয়াড়রাও ফিরে যান ড্রেসিং রুমে।

চিলির ক্লাব কোলো-কোলো একটি বিবৃতিতে জানিয়েছে, অংশগ্রহণকারীরা ‘আচরণের ন্যূনতম মানকে সম্মান করেনি’। তবে আজকের ঘটনার জন্য আমরা দুঃখিত। একদল সমর্থক বিজ্ঞাপনের একটি কাঠামোর উপর আরোহণ করে। সেখানে তারা ঝাঁপাঝাপি করে। যা নিতে না পেরে স্টেডিয়ামের একটি অংশ ভেঙে পড়ে। এ ঘটনায় দুর্ভাগ্যবশত বেশ কয়েকজন আহত হয় এবং যাদের নিকটতম চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছেৃ। ’

ক্লাবটি আরও বলেছে, ‘কর্তৃপক্ষের অবশ্যই আমাদের ভক্তদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থার উন্নতি করতে হবে। ’

উল্লেখ্য, স্টেডিয়ামটির বর্তমান ধারণক্ষমতা ৪৭ হাজার। ২০১৫ সালে এস্তাদিও মন্যুমেন্টাল দুটি কোপা আমেরিকা ম্যাচের হোস্ট স্টেডিয়াম ছিল।

news24bd.tv/আমিরুল