অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুবি

সংগৃহীত ছবি

অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুবি

অনলাইন ডেস্ক

কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে উত্তেজনার ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও আগামী ১০-১৭ অক্টোবর পর্যন্ত সকল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বিষয়ে জানানো হয়। এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুপক্ষের মধ্যে চলমান উত্তেজনার বিষয়ে আলোচনা করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ছাত্র হলগুলোর শিক্ষার্থীদেরকে আজ সন্ধ্যা ৬টা ও ছাত্রী হলের শিক্ষার্থীদেরকে আগামীকাল সকাল ৯টার মধ্যে হল ছাড়তে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব আবাসিক হল বন্ধ থাকবে। বন্ধের সময়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী ব্যতীত সব ধরনের পরিবহন প্রবেশও বন্ধ থাকবে।

এর আগে শনিবার বিকেলে শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে বহিরাগতসহ ক্যাম্পাসে ককটেল ও ফাঁকা গুলি ছোঁড়ে ছাত্রলীগের একটি অংশ। এরপর ‘বর্তমান’ কমিটির নেতা-কর্মীদেরও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ঘোরাফেরা করতে দেখা যায়।

news24bd.tv/মামুন