কোহলি-রোহিতরা বিশ্রামে, প্রোটিয়াদের বিপক্ষে নতুনদের নিয়ে খেলবে ভারত

সংগৃহীত ছবি

কোহলি-রোহিতরা বিশ্রামে, প্রোটিয়াদের বিপক্ষে নতুনদের নিয়ে খেলবে ভারত

অনলাইন ডেস্ক

সামনেই টি২০ বিশ্বকাপ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য তাই দ্বিতীয় সারির খেলোয়াড়দের নিয়েই স্কোয়াড সাজিয়েছে ভারত। তিন ম্যাচ টি২০ সিরিজে ভারত দলকে নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান। তার ডেপুটি হিসেবে থাকবেন শ্রেয়াস আইয়ার।

দলের নিয়মিত মুখ রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহালদের বিশ্রামে রেখে আজ ১৬ সদস্যর দল ঘোষণা করেছে ভারত। সেই দলে রয়েছে দুই নতুন মুখ। গেল আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে আলোচনায় আসা রজত পাতিদার ডাক পেয়েছেন জাতীয় দলের। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন মুকেশ কুমারও।

জাতীয় দলে আগে ডাক পেলেও অভিষেক না হওয়া রবি বিষ্ণুই, শাহবাজ আহমেদ এবং রাহুল ত্রিপাঠীকে রাখা হয়েছে ১৬ সদস্যর দলে। শারীরিক অসুস্থতার কারণে এশিয়া কাপের মাঝপথ থেকে ছিটকে পড়া আবেশ খানও ফিরছেন এই সিরিজ দিয়ে।

আগামী বৃহস্পতিবার লক্ষ্ণৌতে হবে প্রথম ওয়ানডে। রোববার রাঁচিতে হবে দ্বিতীয় ওয়ানডে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে দিল্লিতে।

ভারত স্কোয়াড: শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, রজত পাতিদার, রাহুল ত্রিপাঠী, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, শাহবাজ আহমেদ, শারদুল ঠাকুর, কুলদীপ যাদব, রবি বিষ্ণুই, মুকেশ কুমার, আবেশ খান, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার।

news24bd.tv/সাব্বির