ইউনাইটেডকে গোলের তোড়ে ভাসিয়ে দিল সিটি

সংগৃহীত ছবি

ম্যানচেস্টার ডার্বি 

ইউনাইটেডকে গোলের তোড়ে ভাসিয়ে দিল সিটি

অনলাইন ডেস্ক

গোমড়া মুখে গ্যালারিতে বসে আছেন স্যার অ্যালেক্স ফারগুসন। বড্ড নির্বিকার তিনি। মুহূর্তেই টিভি ক্যামেরা স্টেডিয়ামের বাইরের দিকে। দেখা যাচ্ছে, ‘ম্যানচেস্টার ডার্বি’র বিরতির আগে মাঠ ছেড়ে চলে যাচ্ছেন ইউনাইটেড সমর্থকরা।

প্রিয় দলের খেলা দেখতে এসে লজ্জায় পড়লে এমন হওয়াটাই তো স্বাভাবিক। আজ ইতিহাদে নগরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে বিন্দুমাত্র লড়াই দূরে থাক, রীতিমতো উড়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে সিটি জিতেছে ৬-৩ গোলে। ইউনাইটেডকে গোলবন্যায় ভাসানোর ম্যাচে সিটির হয়ে হ্যাটট্রিক করেছেন আর্লিং হালান্ড এবং ফিল ফোডেন।

হারের ব্যবধান ৩ গোলের হলেও, ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে সিটিজেনরা ছেলেখেলাই করেছে। প্রথমার্ধেই ৪-০ গোলের লিড নেয় স্বাগতিকরা। দুটি করে গোল করেন হালান্ড এবং ফোডেন। দ্বিতীয়ার্ধের শুরুতে অ্যান্থনি ইউনাইটেডের হয়ে একটি গোল শোধ দেন। তাতেই যেন তেঁতে যান এ দুই ফুটবলার। হালান্ড এবং ফোডেন অল্প সময়ের ব্যবধানে করে ফেলেন হ্যাটট্রিক।

বড় জয় নিশ্চিত জেনে শেষের দিকে ম্যানচেস্টার সিটির ফুটবলাররা গা এলিয়ে দেয়। সেই সুযোগে হারের ব্যবধান কমায় অতিথিরা। অ্যান্থলি মার্শিয়াল গোল দুটি করে মান বাঁচান ইউনাইটেডের। যদিও তাতে নগরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে হ্যাটট্রিক হারের লজ্জা থেকে বাঁচতে পারেনি রেড ডেভিলসরা।

ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের ৮ মিনিটেই গোলখাতা খোলেন ফোডেন। বাঁ প্রান্ত থেকে বের্নার্দো সিলভার বাড়ানো বল দারুণ ফিনিশিংয়ে ইউনাইটেডের জালে পাঠান এই তরুণ তুর্কি। ৩৪ মিনিটে হালান্ডের পা থেকে আসে দ্বিতীয় গোলটি। এর মিনিট দশেকের মধ্যে হালান্ড এবং ফোডেন নিজ নিজ দ্বিতীয় গোল তুলে নেন।

৪ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা ইউনাইটেডের শুরুটা হয়েছিল আশা জাগানিয়া। ৫৫ মিনিটে ক্রিশ্চিয়ান এরিকসেনের পাস থেকে এক গোল শোধ দেন ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্থনি। ওই গোল হজমের পরই আরও তেঁতে যায় সিটিজেনরা। ৬৪ মিনিটে সের্হিও গোমেজের পা থেকে চলতি লিগে নিজের তৃতীয় হ্যাটট্রিক তুলে নেন হালান্ড। ৮ মিনিট পর ফোডেন তুলে নেন ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক।

শেষদিকে, মার্শিয়ালের দুই গোল স্রেফ হারের ব্যবধানই কমায়। রিবাউন্ড থেকে হেডে ৮৪ মিনিটে নিজের প্রথম গোলটি করেন মার্শিয়াল। এরপর কানসেলোর ভুলে অতিরিক্ত সময়ে পেনাল্টি উপহার পায় রেড ডেভিলসরা। স্পটকিক থেকে ইউনাইটেডের দুঃখ আরেকটু লাঘব করেন সেই মার্শিয়ালই।

ডার্বিতে ক্রিশ্চিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখেই একাদশ সাজিয়েছিলেন এরিক টেন হাগ। রোনালদো শুরুতে খেললেই দল হারে, এমন ভয় থেকে তাকে হয়তো বেঞ্চে রেখেছিলেন টেন হাগ। কিন্তু তাকে রেখে মাঠে নেমেও হারতেই হলো ইউনাইটেডকে। এমনকি পুরো ম্যাচ বেঞ্চে বসেই সময় কাটাতে হয়েছে তাকে।

এ নিয়ে ইউনাইটেডের বিপক্ষে শেষ তিন ম্যাচেই জয় তুলে নিল ম্যানসিটি। তবে এ জয়ের পরও পয়েন্ট টেবিলের দুইয়ে আছে সিটি। ৮ ম্যাচ শেষে ঝুলিতে তাদের ২০ পয়েন্ট। ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। আর ৭ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে অবস্থান ইউনাইটেডের।

news24bd.tv/সাব্বির