পাকিস্তানকে হারাতে সেই স্মৃতি কাজে লাগাতে চায় বাংলাদেশ
পাকিস্তানকে হারাতে সেই স্মৃতি কাজে লাগাতে চায় বাংলাদেশ

পাকিস্তানকে হারাতে সেই স্মৃতি কাজে লাগাতে চায় বাংলাদেশ

শরীফ রওশন

সিলেট আউটার স্টেডিয়ামের উইকেট, স্পিন নির্ভর হওয়ায় সুবিধা পাওয়ার আশা বাংলাদেশের। নিজেদের শক্তি আরও বাড়িয়ে আগামীকাল পাকিস্তানের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামবে টাইগ্রেসরা। সিলেট আউটার স্টেডিয়ামে ম্যাচ শুরু সকাল ৯টায়।

পরিসংখ্যান অনুযায়ী পাকিস্তানের চেয়ে বেশ পিছিয়ে বাংলাদেশ।

১৫ বার মুখোমুখিতে মাত্র ১ বার জিতেছে বাংলাদেশ। তারপরও নিজেদের শক্তিমত্তাকে কাজে লাগিয়ে শিরোপা মিশনে আরও একধাপ এগিয়ে যেতে প্রস্তুত বাঘিনীরা।

সবশেষ বিশ্বকাপে ওয়ানডে ফরম্যাটে পাকিস্তানকে হারানো সেই স্মৃতিকে কাজে লাগাতে চায় লাল সবুজ প্রতিনিধিরা।

আউটার স্টেডিয়াম চলছে স্পিনের রাজত্ব।

বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে সবকয়টি উইকেটই পেয়েছে স্পিনারদের দাপুটে বোলিংয়ে। দ্বিতীয় ম্যাচেও স্পিনারদের ভালোভাবে কাজে লাগানোর কথা বলেন রুমানা আহমেদ।

বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার রোমানা আহমেদ রোববার দলের অনুশীলনের ফাঁকে বলেছেন, এবার ভালো কিছু করবে বাংলাদেশ।

তিনি বলেন, ‘পরিকল্পনা তো আসলে ওভাবে নেওয়ার কিছু নেই। আমরা ওদের সঙ্গে বেশ কিছু ম্যাচ খেলেছি, ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটোই। আমার মনে হয় এখন অবধি যেভাবে প্রস্তুত আছি, ওদের সঙ্গে খেলার জন্য যথেষ্ট। ’

ভালো করার প্রত্যয়ী বার্তায় রোমানা বলেন, ‘শেষ বিশ্বকাপে আমরা ওদের হারিয়েছি। বেশ কিছু সাফল্য আছে ওদের বিপক্ষে। শেষ অনেকদিন ওদের কাছে হারিনি। এবার আমাদের মেয়েরা অবশ্যই ভালো কিছু করবে। শেষ এশিয়া কাপেও আমরা ভালো করেছি। এখানেও আমরা খুব সতর্ক, নিজেদের সেরা চেষ্টাই করবো। ’

পনের ম্যাচে পাক নারীদের বিপক্ষে ২১৭ রান এই রুমানার। তাই বোলিংয়ের পাশাপাশি ব্যাটেও ভালো করতে আত্মবিশ্বাসী এই অলরাউন্ডার।  

মালয়েশিয়ার বিপক্ষে দারুন এক জয় তুলে নিয়েছে পাকিস্তান। নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখতে চায় পাকিস্তান নারী দল। বাংলাদেশ বিপক্ষে চ্যালেঞ্জিং একটা ম্যাচ হবে বলেন পাকিস্তান লেগ স্পিনার তুবা আহমেদ।

এশিয়া কাপ বাছায়ের উড়ন্ত বাংলার নারীরা। জয় ছাড়া অন্য কিছু ভাবছে না বাংলাদেশ।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক