রোনালদোকে ছুঁলেন হালান্ড, মাঝে ফারাক আকাশ-পাতাল
রোনালদোকে ছুঁলেন হালান্ড, মাঝে ফারাক আকাশ-পাতাল

সংগৃহীত ছবি

রোনালদোকে ছুঁলেন হালান্ড, মাঝে ফারাক আকাশ-পাতাল

অনলাইন ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্লিং হালান্ডের সেভাবে সফল হতে পারবেন কি-না, সে সন্দেহ ছিল অনেকেরই। তবে ম্যানচেস্টার সিটির হয়ে অভিষেকের পর থেকে গোলের পর গোল করে চলেছেন এই অস্ট্রিয়ান তারকা। আজও প্রথমবারের মতো ম্যানচেস্টার ডার্বিতে খেলতে নেমেও তিনি পেলেন হ্যাটট্রিকের দেখা।

হালান্ড এবং ফিল ফোডেনের হ্যাটট্রিকে আজ ইউনাইটেডকে মৌসুমের প্রথম ডার্বিতে ৬-৩ গোলে উড়িয়ে দিয়েছে সিটিজেনরা।

ফোডেন সিটির হয়ে প্রথমবার পেলেও, হালান্ডের এটি তৃতীয় হ্যাটট্রিক। অষ্টম লিগ ম্যাচেই তিনটি হ্যাটট্রিক করার বিরল কীর্তি এখন হালান্ডের দখলে।

সিটির বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে পুরো সময়ই বেঞ্চ গরম করেছেন ইউনাইটেড তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তার আক্ষেপ আরও বাড়িয়েছেন হালান্ড নিজেই।

কেননা বিস্তর ফারাক রেখে যে রোনালদোকে ছুঁয়ে ফেলেছেন হালান্ড। রোনালদোর প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক সংখ্যা তিনটি। এই তিন হ্যাটট্রিক করতে রোনালদোর যেখানে লেগেছে ২৩২ ম্যাচ, সেখানে ২২৪ ম্যাচ কম খেলেই তাকে ছুঁয়ে ফেললেন হালান্ড।

বড় ব্যবধানে শুধু রোনালদোকে পেছনে ফেলা নয়, হালান্ড আজ গড়েছেন নতুন এক ইতিহাস। ইউনাইটেডের বিপক্ষে তিন গোল করে ঘরের মাঠে পরপর তিন ম্যাচেই হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন তিনি। প্রিমিয়ার লিগ ইতিহাসে আর কোনো ফুটবলারের নেই এই কীর্তি।

অস্ট্রিয়ান এবং জার্মান লিগের প্রতিপক্ষ দুর্বল বলেই, হালান্ড গোলের পর গোল পেয়েছেন! এমন বাঁকা কথা যারা বলত, তাদের জন্য মোক্ষম জবাব হয়ে এসেছেন হালান্ড নিজেই। সিটির হয়ে মাত্র ১০ ম্যাচে ১৭ গোল তো সে কথাই বলে।

news24bd.tv/সাব্বির