১০ জনের ওসাসুনাকে হারাতে পারল না রিয়াল, শীর্ষে ফিরল বার্সা
১০ জনের ওসাসুনাকে হারাতে পারল না রিয়াল, শীর্ষে ফিরল বার্সা

সংগৃহীত ছবি

১০ জনের ওসাসুনাকে হারাতে পারল না রিয়াল, শীর্ষে ফিরল বার্সা

অনলাইন ডেস্ক

চলতি মৌসুমে প্রথমবারের মতো হোঁচট খেল রিয়াল মাদ্রিদ। সোমবার স্প্যানিশ লা লিগায় ওসাসুনার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের শেষ ২০ মিনিট ওসাসুনা একজন কম নিয়ে খেলেছে, রিয়াল পেনাল্টিও পেয়েছিল-তারপরও ভাগ্য বিড়ম্বনায় ঘরের মাঠে জয়বঞ্চিতই থেকে যায় রিয়াল।

গেল মৌসুমে লিগ আর চ্যাম্পিয়নস লিগ জয়ের পর এবারের মৌসুমেও দুর্দান্ত শুরু পায় রিয়াল মাদ্রিদ।

কী লিগ, কী চ্যাম্পিয়নস লিগ-কোথাও নেই কোনো ব্যর্থতা। হার তো দূরের কথা, ড্র পর্যন্ত ছিল না দলটির। তবে আজ ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে টানা ১১ ম্যাচ পর থামল দলটির জয়রথ।

অথচ ম্যাচে প্রথম এগিয়ে যাওয়া রিয়ালেরই।

ফর্মের তুঙ্গে থাকা ভিনিসিয়ুস জুনিয়র অবিশ্বাস্য এক গোলে রিয়ালকে ৪২ মিনিটে এনে দেন লিড। মাঠের বাঁ প্রান্ত থেকে তার নেওয়া বাঁকানো শটের ফ্লাইট বুঝতে ভুল করেন প্রতিপক্ষ গোলরক্ষক। বলও দেখায়নি কম ভেলকি। লো বাউন্সে গোলরক্ষককে ফাঁকি দিয়ে ঢুকে যায় জালে।

এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় রিয়াল। তবে বিরতি থেকে ফিরতেই কপাল পোড়ে ক্লাবটির। দ্বিতীয়ার্ধের ৫ মিনিটেই অতিথিদের ম্যাচে ফেরান কিকে গার্সিয়া। চোখে লেগে থাকার মতো হেডে ওসাসুনাকে ম্যাচে ফেরান তিনি। উনাই গার্সিয়ার ক্রস ডি বক্সে আসার পর গোলমুখের উল্টো থেকেই হেড করে আন্দ্রেই লুনিনকে পরাস্ত করেন তিনি।

স্কোরলাইনে সমতা ফিরতেই জমে ওঠে ম্যাচ। তবে ৭৮ মিনিটে বিপত্তি ঘটান ডেভিড গার্সিয়া। ডি বক্সে করিম বেনজেমাকে অবৈধভাবে ফেলে দিয়ে প্রতিপক্ষকে দেন পেনাল্টি উপহার। সঙ্গে লাল কার্ড দেখে মাঠও ছাড়তে হয় তাকে।

প্রতিপক্ষ দলের একজন কমে যাওয়া, সঙ্গে পেনাল্টি থেকে ম্যাচে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ-বেনজেমা হয়তো একটু বেশি উত্তেজিত হয়ে পড়েছিলেন। তবে দুর্ভাগা বেনজেমা, তার শট গিয়ে লাগল বারে। ফলে এগিয়ে যাওয়া হলো না রিয়ালের। এর মিনিট দুয়েক পর পেনাল্টি মিসের ভুল গোল করেই কাটিয়েছিলেন বেনজেমা। তবে এবারও কপাল খারাপ তার। গোল করলেও অফসাইডে বাতিল করা হয় সেটা।

বাকি সময়টা ১০ জনের ওসাসুনাকে বেশ চাপেই রেখেছিল রিয়াল। তবে গোল আদায় করে নেওয়া আর সম্ভব হয়নি। ফলে পয়েন্ট খুইয়েই মাঠ ছাড়তে হয় কার্লো আনচেলোত্তির শিষ্যদের। এই ড্রয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে নেমে গেল রিয়াল। ৭ ম্যাচ শেষে দলটির সংগ্রহ ১৯ পয়েন্ট। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে উঠল বার্সেলোনা।

news24bd.tv/সাব্বির

এই রকম আরও টপিক