পুজোয় ত্বকের উজ্জ্বলতা বাড়াতে যা করবেন

প্রতীকী ছবি

পুজোয় ত্বকের উজ্জ্বলতা বাড়াতে যা করবেন

অনলাইন ডেস্ক

শারদীয় দূর্গাপুজার উৎসব চলছে। দূর্গাপুজার অনুষ্ঠানে যাবার আগে সাজ নিয়ে চলে প্রস্তুতি। সকলের চেয়ে নিজেকে আলাদা হওয়া চাই। অনুষ্ঠানে অনেকে সাবেকি সাজে নিজেদের সাজাতে চান।

শুধু পোশাকে নয়, ত্বকেও থাকা চাই উৎসবের ঔজ্জ্বল্য। লক্ষ রাখতে হবে সে দিকেও। ত্বকের নিজস্ব জৌলুসও জরুরি। ত্বকের তাৎক্ষণিক জৌলুস বাড়ানো সহজ নয়।
তবে অসম্ভবও নয়। কয়েকটি ঘরোয়া টোটকা মেনে চললে সকলের মাঝে আপনিই হয়ে উঠবেন অনন্যা।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে যা করবেন নিম্নে দেওয়া হলো-

১) ত্বকে চটজলদি জেল্লা আনতে কাঁচা দুধ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এতে ত্বকের ধুলো-ময়লা যেমন পরিষ্কার হবে, তেমনই ত্বক হবে উজ্জ্বল।

২) টক দই ও মধু ত্বকের জেল্লা বাড়াতে দারুণ কাজ করে। এই দু’টি উপকরণ একসঙ্গে মিশিয়ে একটি প্যাক বানিয়ে রাখতে পারেন রাতেই। সকালে উঠে বানাতে গেলে দেরি হয়ে যেতে পারে। সকালে উঠে গোসলে যাওয়ার মিনিট দশেক আগে মেখে নিন। সকলের ভিড়ে আপনিই নজর কাড়বেন সকলের।

৩) চটজলদি ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে ডাবের পানির জুড়ি মেলা ভার। ডাবের পানি প্রাকৃতিকভাবে আর্দ্র রাখে ত্বক। মেক আপ ধরে রাখতেও ডাবের পানি দারুণ কাজ করে।

৪) গোলাপ জল এবং অ্যাপল সাইডার ভিনিগার-ঝলমলে ত্বকের রহস্য। এই দু’টি উপকরণ একসঙ্গে মিশিয়ে লাগিয়ে নিন মুখে। মেক আপ ধরে রাখতে তো বটেই, ত্বকের ক্লান্তি দূর করতেও বিশেষ কাজে আসবে এই কৌশল।

৫) টম্যাটো হলে আর চিন্তা নেই। কম সময়ে ঝলমলে ত্বক পেতে ভরসা হতে পারে টম্যাটো। এই সব্জি ত্বকের রোদে পোড়া দাগ নিমেষে তুলে ফেলে। মেক আপ করার আগে টম্যাটো কেটে মুখে বুলিয়ে নিন। চটজলদি ত্বকে আসবে বাড়তি জেল্লা।

news24bd.tv/রিমু