বাংলাদেশকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান

সংগৃহীত ছবি

বাংলাদেশকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান

অনলাইন ডেস্ক

এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়োজক বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। টসে জিতে বাংলাদেশকে ৭০ রানে বেধে ফেলে পাকিস্তান। ব্যাটিংয়েও আক্রমণের ছাপ রেখে ৪৬ বল ৯ উইকেট হাতে রেখেই বাংলাদেশের দেওয়া ৭১ রানের লক্ষ্য টপকে যায় পাকিস্তানের মেয়েরা।

বাংলাদেশের দেওয়া ৭১ রানের জবাবে শুরু থেকেই দেখে শুনে ব্যাট চালিয়েছে পাকিস্তানের দুই ওপেনার মুনিবা আলী ও সিদরা আমীন।

১৯ বল থেকে মুনিবা ফিরলেও অন্য প্রান্ত আগলে রেখেছিলেন সিদরা। বাংলাদেশের দেওয়া ছোট লক্ষ্যে এরপর আর কোনো ভুল করেনি পাকিস্তান। অধিনায়ক বিসমাহ মারুফকে নিয়ে জয়ের বন্ধরে নোঙ্গর গেড়েছে পাকিস্তান। জয়ের পথে সিদরার ব্যাট থেকে আসে ৩৫ বলে ৩৬ রান।
বিসমাস করেন ২০ বল থেকে ১২ রান।

এর আগে নিউজিল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর সুখ স্মৃতিতে বিভোর বাংলাদেশ নারী ক্রিকেট দল। এশিয়া কাপে ঘরের মাটিতে পাকিস্তানকে হারাতে মাঠে নেমে টসে হেরে আগে ব্যাট করে ৭১ রানের লক্ষ্য ছুড়ে নিগার সুলতানার দল।

এ দিন দিনের শুরুতে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। পাকিস্তান অধিনায়কের নেওয়া সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করে ৩ রানেই ৩ উইকেট তুলেনেন পাকিস্তান বোলাররা। আগের ম্যাচে অগ্রণী ভূমিকা পালন করা ওপেনার শামীমা সুলতানা এদিন ফিরেছেন ১ রানেই। আরেক ওপেনার ফারজানা হকও ১ রানের বেশি করতে পারেননি। এরপর রুমানা আহমেদ ও দ্রুত ফিরলে চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ সামলানোর চেষ্টা করেন অধিনায়ক নিগার সুলাতানা।

লতা মণ্ডলকে নিয়ে ইনিংস গড়ার চেষ্টা চালায় অধিনায়ক। দলিয় ২৭ রানে লতা ফিরলে আবারও চাপে পড়ে বাংলাদেশ। এরপর অধিনায়কও ফিরে যান ৩০ বল থেকে ১৭ রান করে। এরপর পুরো সময় জুড়েই আসা যাওয়ার মিছিলে যোগ দিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। তবে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন সালমা খাতুন। তার করা ২৯ বলে ২৪ রানের ইনিংসে ভর করে ৮ উইকেট খরচায় ৭০ রান জমা করে বাংলাদেশ।

পাকিস্তানি বোলারদের মধ্যে দুটি করে উইকেট তুলেছেন নিদা দার ও ডায়ানা বেগ।

news24bd.tv/ আমিরুল