নারায়ণগঞ্জে হত্যা মামলায় একজনের ‍মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

সংগৃহীত ছবি

নারায়ণগঞ্জে হত্যা মামলায় একজনের ‍মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

নারায়ণগ‌ঞ্জের বন্দরে মিজান সিকদার মিশর হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড এবং আরও দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান সোমবার (৩ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টায় এ রায় ‌দেন। রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন নবীগঞ্জ এলাকার দেলোয়ার হোসনের ছেলে মিঠু।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন নোয়াদ্দা এলাকার মঞ্জুর হকের ছেলে মুন্না এবং নোয়াদ্দা এলাকার বংগার ছেলে শয়ন।

আদালত সূত্রে জানা গেছে, পাওনা মাত্র ৫০০ টাকা চাওয়াকে কেন্দ্র করে মিজান সিকদার মিশরের সঙ্গে তর্ক হয় নোয়াদ্দা এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মিঠুর। ২০১৯ সালে ২৩ জুলাই রাতে মশার কয়েল কিনতে দোকানে গেলে মিঠু ও তার সহযোগীরা মিজান সিকদার মিশরকে ছুরিকাঘাত করে। স্থানীয়রা উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার প্রসিকিউশন শাওন শায়লা জানান, ঘটনার পরদিন নিহতের ভাই সানি বাদী হয়ে মিঠুকে প্রধান আসামি করে মামলা করেন। পরে পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয়। আদালত দীর্ঘ শুনানি ও ১২ জনের সাক্ষ্যপ্রমাণ শেষে  মিঠুকে মৃত্যুদণ্ড, মুন্না ও শয়নকে যাবজ্জীবন সাজা দেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের আরও এক লাখ টাকা করে জরিমানা করেন, অনাদায়ে আরও এক বছর সাজা দেওয়া হয়েছে।  

মামলার বাদী ও নিহতের বড় ভাই সানি জানান, এই রায়ে আমরা সন্তুষ্ট। দ্রুত বিচার কার্যকর করার দাবি জানাচ্ছি। যাতে এই বিচার দেখে আর কেউ কোনও মায়ের বুক খালি করার সাহস না পায়।  

এদিকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মুন্নার মা শাহিদা বেগম বলেন, আমার ছেলে অপরাধী না, তাকে ফাঁসানো হয়েছে। আমরা ন্যায় বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে যাবো।

news24bd.tv/ইস্রাফিল