সয়াবিনের দাম লিটারে ১৪ টাকা কমলো
সয়াবিনের দাম লিটারে ১৪ টাকা কমলো

সয়াবিনের দাম লিটারে ১৪ টাকা কমলো

সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১৪ টাকা কমানো হয়েছে। নতুন দামে বোতলজাত এক লিটারের দাম ১৭৮ টাকা ও ৫ লিটারের ৮৮০ টাকা করা হয়েছে। সেইসাথে ১ (এক) লিটার খোলা তেল ১৫৮ টাকা নির্ধারণ হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যাসােসিয়েশন।

আগামীকাল মঙ্গলবার (৪ অক্টোবর) থেকে নতুন দাম কার্যকর হবে বলে জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোজ্যতেল মালিক সমিতির সদস্যগণ বর্তমানে ডলারের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি এবং এলসি খোলার জটিলতার বিষয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা জনাব সালমান এফ রহমান এবং মাননীয় প্রধানমন্ত্রীর সিনিয়র সচিব জনাব তোফাজ্জল হোসেন মিয়া এর সাথে সাক্ষাত করেন।

সভায় উপস্থিত ছিলেন সিটি গ্রুপের চেয়ারম্যান জনাব ফজলুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান জনাব মোস্তফা কামাল এবং টিকে গ্রুপের এম.ডি জনাব মোস্তফা হায়দার। সভায় ডলারের মূল্য বৃদ্ধির বিষয়ে এবং এলসি খোলার জটিলতার বিষয়ে বিস্তারিত আলাপ আলোচনা শেষে এবং ভোক্তাদের সুবিধার্থে ভোজ্যতেলের দাম ১৪ (চৌদ্দ) টাকা কমিয়ে পূনঃনির্ধারণ করা হয়।

যা আগামী ০৪/১০/২০২২ ইং তারিখ থেকে কার্যকর হবে।

এর আগে ১৬ মার্চ এনবিআর এর প্রজ্ঞাপনে ভোজ্যতেল আমদানি পর্যায়ে আরোপিত ১৫ শতাংশ ভ্যাট কমিয়ে ৫ শতাংশ করা হয়। সে সময়ে এ নির্দেশের মেয়াদ ৩০ জুন পর্যন্ত নির্ধারণ করা হয়। পরে গেল ৩ জুলাই সে মেয়াদ বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত করে এনবিআর। ৩০ সেপ্টেম্বর ভোজ্যতেলের ভ্যাট অব্যাহতির মেয়াদ শেষ হয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক