করোনা টিকার প্রথম ডোজ নেয়ার সময় বাড়ল
করোনা টিকার প্রথম ডোজ নেয়ার সময় বাড়ল

সংগৃহীত ছবি

করোনা টিকার প্রথম ডোজ নেয়ার সময় বাড়ল

আগামী শনিবার (৮ অক্টোবর) পর্যন্ত বাড়ানো হয়েছে করোনার টিকার বিশেষ ক্যাম্পেইনের সময়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ক্যাম্পেইনের সময় বৃদ্ধি করা হয়েছে। সোমবার (৩ অক্টোবর) দুপুরে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির ও স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ডা শামসুল হক।

ব্রিফিংয়ে তারা জানান, আগামী ৪, ৬ ও ৮ অক্টোবর এ ক্যাম্পেইন চলবে আর চাহিদার কারণে এ সময় বাড়ানো হয়েছে।

এরপর আর প্রথম ডোজ দেয়া হবে না। সেইসাথে প্রথম ও দ্বিতীয় ডোজ নেয়ার জন্য আর কোনো ক্যাম্পেইন করা হবে না বলেও জানান ডা. শামসুল হক।

তিনি বলেন, তবে কেউ যদি যৌক্তিক কারণে নিতে না পারেন তাহলে পরে নির্ধারিত ভ্যাকসিন সেন্টারে গিয়ে নিতে পারবেন। যৌক্তিক কারণের মধ্যে রয়েছে, কেউ যদি গত ছয় মাস অসুস্থ থাকেন, বিছানা থেকে একদমই উঠতে পারছেন না।

তারা নির্ধারিত সেন্টার থেকে নিতে পারবেন।

এ কর্মসূচি আরও তিনদিন চলবে বলেও জানান তিনি। যে পদ্ধতিতে টিকাদান চলছে সেই পদ্ধতিতেই চলতে থাকবে। গত তিনদিনে প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ ও বুস্টার মিলে ৮১ লাখ মানুষ টিকা নিয়েছেন। এখনও বুস্টার ডোজ নিতে অনেকেই বাকি আছেন।

তিনি বলেন, আমাদের বলছেন যে তারা টিকা নিতে চান। আবার এখন সংক্রমণের হার ১৫ শতাংশ। সার্বিক দিক বিবেচনা করে ক্যাম্পেইনের মেয়াদ আরও তিনদিন বাড়ানো হলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হয় করোনাভাইরাস টিকাদান কর্মসূচির বিশেষ ক্যাম্পেইন। এ ক্যাম্পেইন শেষে প্রথম ডোজ আর দেয়া হবে না বলে জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। বিশেষ এ টিকাদান কর্মসূচি ৩ অক্টোবর শেষ হওয়ার কথা ছিল।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর