ভারোত্তোলনে রেকর্ড গড়ে সেরা আশিকুর-মাবিয়া
ভারোত্তোলনে রেকর্ড গড়ে সেরা আশিকুর-মাবিয়া

সংগৃহীত ছবি

ভারোত্তোলনে রেকর্ড গড়ে সেরা আশিকুর-মাবিয়া

অনলাইন ডেস্ক

আজ সোমবার শেষ হয়েছে চার দিনব্যাপী জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশন আয়োজিত ৩৮তম পুরুষ এবং ১৫তম নারী জাতীয় চ্যাম্পিয়নশিপে সেরা ভারোত্তোলক হয়েছেন যথাক্রমে বাংলাদেশ সেনাবাহিনীর আশিকুর রহমান তাজ ও বাংলাদেশ আনসারের মাবিয়া আক্তার সীমান্ত। ওজন শ্রেণিতে আশিকুর তিনটি এবং মাবিয়া একটি রেকর্ড গড়ে স্বর্ণপদক জেতেন।

পুরুষ বিভাগে আশিকুর রহমান তাজ ৫৫ কেজি ওজন শ্রেণিতে তিনটি নতুন রেকর্ড গড়েন।

তিনি স্ন্যাচে তুলেছেন ৯৯ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ১২৬ কেজি। তিনি মোট ওজন তুলেছেন ২২৫ কেজি।

মেয়ে বিভাগের সেরা ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ৬৪ কেজি ওজন শ্রেণিতে রেকর্ড গড়েন একটি। তিনি স্ন্যাচে তুলেছেন ৭৫ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে তুলেছেন ১০২ কেজি।

তিনি মোট তুলেছেন ১৭৭ কেজি।

পুরুষ বিভাগের অন্য ৯ ইভেন্টে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ আনসারের মোস্তাইন বিল্লাহ (৬১ কেজি), বাংলাদেশ আনসারের বাকী বিল্লাহ (৬৭ কেজি), বাংলাদেশ আনসারের শেখ নাইম হোসেন (৭৩ কেজি), ফায়ার সার্ভিসের সোহাগ মিয়া (৮১ কেজি), বাংলাদেশ আনসারের সাখাওয়াত হোসেন (৮৯ কেজি), বাংলাদেশ আনসারের আমিনুল ইসলাম (৯৬ কেজিতে), বাংলাদেশ সেনাবাহিনীর জিয়ারুল ইসলাম (১০২ কেজি), বাংলাদেশ সেনাবাহিনীর মোহাম্মদ আবদুল্লাহ আল মুমিন (১০৯ কেজি) এবং বাংলাদেশ সেনাবাহিনীর আশিক মন্ডল শিবু (+১০৯ কেজি)।

মেয়েদের বিভাগে অন্য ৯ ইভেন্টে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ সেনাবাহনীর মনি (৪৫ কেজি), বাংলাদেশ সেনাবাহিনী মারজিয়া আক্তার ইকরা (৪৯ কেজি), বাংলাদেশ সেনাবাহিনীর স্মৃতি আক্তার (৫৫ কেজি), বাংলাদেশ আনসারের ফাহিমা আক্তার ময়না (৫৯ কেজি), বাংলাদেশ সেনাবাহিনীর মনীরা কাজী (৭১ কেজি), বাংলাদেশ সেনাবাহিনীর শান্তা ( ৭৬ কেজি), বাংলাদেশ আনসারের জহুরা খাতুন নিশা (৮১ কেজি), বাংলাদেশ সেনাবাহিনীর তানিয়া খাতুন (৮৭ কেজি) এবং বাংলাদেশ আনসারের সোয়াইবা রহমান রাফা (+৮৭ কেজি)।

পুরুষ বিভাগে এই প্রতিযোগিতার দলগত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। তারা পেয়েছে ৫ স্বর্ণ, ৩ রৌপ্য ও ১ তাম্র। নারী বিভাগেও দলগত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। তারা পেয়েছে ৬ স্বর্ণ ৩ রৌপ্য।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর