আজ জাহিদ হাসানের জন্মদিন
আজ জাহিদ হাসানের জন্মদিন

সংগৃহীত ছবি

আজ জাহিদ হাসানের জন্মদিন

ছোটপর্দা দিয়ে মানুষের মনে জায়গা করে নেয়া। বড়পর্দায়ও সমান পদচারণা তার। আজ সেই মানুষটার জন্মদিন। বলা হচ্ছে দুই দশকের বেশি সময় ধরে অভিনয় জগতে অনন্য স্বাক্ষর রাখা অভিনেতা জাহিদ হাসানের কথা।

আজ ৪ অক্টোবর এই দিনে পৃথিবীতে এসেছিলেন গুণী অভিনেতা জাহিদ হাসান।

জাহিদ হাসান জনপ্রিয়তার মাধ্যমে আকাশ ছুঁয়েছেন টিভি ও সিনেমায়। অভিনয় করেছেন নানামুখী চরিত্রে। বিভিন্ন শ্রেণিপেশা ও নানা বয়সী মানুষের কাছে এক ভালোবাসার নাম জাহিদ হাসান।

১৯৬৭ সালের (৪ অক্টোবর) সিরাজগঞ্জ শহরে জন্ম নিয়েছেন তিনি।

নব্বইয়ের শুরুতে দেশের প্রথম সারির অভিনেতাদের একজন হিসেবে কাজ শুরু করেন জাহিদ। অভিনয় জীবনের শুরু থেকে ভিন্নধর্মী নাটক ও চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করছেন। সেইসাথে চলচ্চিত্রেও রয়েছে যান অনেক অর্জন। হুমায়ূন আহমেদের শ্রাবণ মেঘের দিন, মোস্তফা সরোয়ার ফারুকীর মেড ইন বাংলাদেশ, মোস্তফা কামাল রাজের প্রজাপতি তার অভিনীত অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র। সেইসাথে মুক্তির অপেক্ষায় রয়েছে ফারুকীর 'শনিবার বিকেল' সিনেমাটি।

নির্মাতা হিসেবেও এ অভিনেতার খ্যাতি কম নয়। তার পরিচালিত দুটি জনপ্রিয় ধারাবাহিক নাটক হচ্ছে লাল নীল বেগুনী, টোটো কোম্পানি। শ্রাবণ মেঘের দিন চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি।

ব্যক্তিগত জীবনে জাহিদ জনপ্রিয় মডেল ও অভিনেত্রী  সাদিয়া ইসলাম মৌয়ের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ। তাদের রয়েছে দুই সন্তান। মেয়ে পুষ্পিতা এবং ছেলে পূর্ণ। স্ত্রী ও সন্তানদের নিয়ে তিনি ঢাকার মোহাম্মদপুরে বসবাস করেন। তার 'পুষ্পিতা প্রডাকশন লিমিটেড' নামক একটি প্রযোজনা সংস্থা রয়েছে।

জনপ্রিয় এ অভিনেতার জন্মদিনে নির্মাতা মোস্তফা সরোয়ার ফারুকী তার এক ফেসবুক পোস্টে লেখেন, 'জাহিদ ভাইয়ের সাথে আমি দুইটা ছবি করেছি। একটা 'মেড ইন বাংলাদেশ' আরেকটা 'শনিবার বিকেল'। আগে ভাবিনি কিন্তু এখন হিসেব করে দেখলাম দুইটাই হোস্টেজ সিচ্যুয়েশনের উপর। দুইটা ছবিই সেন্সর বোর্ডে সাফার করছে। এর মধ্যে একটা এখনও করছে। দুইটা ছবির টোন দুই রকম। আর দুইটা ছবিতে জাহিদ ভাইয়ের চরিত্র এবং অভিনয়ের রেঞ্জও কমপ্লিটলি দুই প্রান্তের। দুই জায়গাতেই তিনি দুর্দান্ত। ' শেষে এ নির্মাতা লেখেন- শুভ জন্মদিন, জাহিদ ভাই।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক