রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ চালু
রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ চালু

রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ চালু

অনলাইন ডেস্ক

জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় সাড়ে তিন ঘণ্টা বন্ধ থাকার পর রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কম্পানি লিমিটেডের (ডেসকো) এমডি কাওসার আমির আলী বলেন, ‘বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর এয়ারপোর্ট ও উত্তরা এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে আমাদের সম্পূর্ণ বিতরণ এলাকায় বিদ্যুৎ সংযোগ চালু করতে পারব। ’

অন্যদিকে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কম্পানির (ডিপিডিসি) বিতরণ এলাকার মধ্যে সিদ্ধিরগঞ্জ, কল্যাণপুর, মানিকনগরে বিদ্যুৎ সরবরাহ চালু হয়েছে।

ডিপিডিসির এমডি বিকাশ দেওয়ান বলেন, ‘অন্যান্য এলাকায় দ্রুত সময়ের মধ্যে বিদ্যুৎ চালু হবে।  সিদ্ধিরগঞ্জ, কল্যাণপুর, মানিকনগরে বিদ্যুৎ সরবরাহ চালু হলেও লোড অনেকটাই কম। ’

এর আগে মঙ্গলবার দুপুর ২টা ৫ মিনিটের সময় জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং কুমিল্লার আংশিক এলাকা বিদ্যুৎহীন রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়ে বিপুলসংখ্যক মানুষ।

পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) জনসংযোগ ব্যবস্থাপক এ বি এম বদরুদ্দোজা সুমন বলেন, আজ মঙ্গলবার দুপুর ২টা ৫ মিনিটের সময় এই বিপর্যয় ঘটে। ফলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও কুমিল্লার বড় অংশে বর্তমানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।

এর আগে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান জানান, ঢাকায় এক ঘণ্টার মধ্যে এবং অন্যান্য বিভাগে সন্ধ্যার পর বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হবে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক