কুমিল্লায় উপজেলা চেয়ারম্যানের গাড়িতে গুলিবর্ষণ

সংগৃহীত ছবি

কুমিল্লায় উপজেলা চেয়ারম্যানের গাড়িতে গুলিবর্ষণ

অনলাইন ডেস্ক

কুমিল্লার দেবীদ্বারে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের গাড়িতে গুলিবর্ষণ ও ভাঙচুর চালিয়েছে একদল দুর্বৃত্ত। সোমবার রাতে নেতাকর্মীদের নিয়ে চেয়ারম্যান পূজামণ্ডপ পরিদর্শনকালে এ ঘটনা ঘটে।

একই সময়ে স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলও তার নেতাকর্মীদের নিয়ে পূজামণ্ডপ পরিদর্শনে গিয়েছিলেন। চেয়ারম্যান সমর্থকদের অভিযোগের তীর তাই এমপির লোকজনদের বিরুদ্ধে।

যদিও এমপি পক্ষ এ দাবি অস্বীকার করে উল্টো চেয়ারম্যানের সমর্থকদের দুষছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সোমবার রাতে দেবীদ্বার পৌরসভার ভিংলাবাড়ী এলাকায় পূজামণ্ডপ পরিদর্শনে যান উপজেলা চেয়ারম্যান আজাদ। একই সময়ে এমপি রাজীও মণ্ডপ পরিদর্শনে যান। সেখানে গাড়ি রাখা নিয়ে উভয়ের নেতাকর্মীদের বাগবিতণ্ডা হয়।

তখন পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

পরে উপজেলা চেয়ারম্যান পৌরসভার ফতেহাবাদ এলাকার একটি পূজামণ্ডপ পরিদর্শন শেষে ভিংলাবাড়ী এসে এক নেতার বাড়িতে চা খাচ্ছিলেন। ওই সময় এমপি রাজীর বহর ফতেহাবাদ এলাকার একটি মণ্ডপে যাচ্ছিল। পথে এমপির নেতাকর্মীরা মোটরসাইকেল থেকে আজাদ ও তার নেতাকর্মীদের উদ্দেশ্য করে আপত্তিকর স্লোগান দিলে আজাদের নেতাকর্মীরাও পাল্টা স্লোগান দেন।

তখন আজাদের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে। চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়ি ভাঙচুর এবং সরকারি গাড়িতে কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। পরে নেতাকর্মীরা তাকে উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেন।

এ ঘটনায় পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন চেয়ারম্যান সমর্থিতরা। তারা হলেন ভিংলাবাড়ী এলাকার মো. জহির, মাহবুব হোসেন, সজীব মিয়া, বানিয়াপাড়া এলাকার হিমেল ও শুভ। তাদের মধ্যে গুরুতর সজীব মিয়াকে প্রথমে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার পর আবুল কালাম আজাদ বলেন, ‘এমপি রাজী ফখরুলের নেতাকর্মীরা তুচ্ছ বিষয় নিয়ে আমার নেতাকর্মীদের মারধর করেছে। আমি থামাতে গেলে আমাকে হত্যার উদ্দেশ্যে কয়েক রাউন্ড গুলি করা হয়। সন্ত্রাসীরা আমার ব্যবহৃত গাড়িটি ভাঙচুর করেছে। আমার সরকারি গাড়িতেও গুলি করেছে, সৌভাগ্যক্রমে আমি বেঁচে যাই। ’

এদিকে এমপি রাজী মোহাম্মদ ফখরুল গণমাধ্যমকে বলেছেন, ‘চেয়ারম্যান আজাদের গ্রুপ পরিস্থিতি অন্যদিকে নিতে নোংরা রাজনীতির পথ বেছে নিয়েছে। তার লোকজনই আমার গাড়িবহর লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে এবং লাঠিসোঁটা ও ইটপাটকেল নিয়ে হামলা করে। ’

বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানানো হয়েছে দেবীদ্বার থানার ওসি কমল কৃষ্ণ ধর।

news24bd.tv/সাব্বির