ক্রেতা আকর্ষণে ২ কেজি সোনা পরে কুলফি বিক্রি করেন যাদব

সংগৃহীত ছবি

ক্রেতা আকর্ষণে ২ কেজি সোনা পরে কুলফি বিক্রি করেন যাদব

এটা ঠিক যে, পণ্য কাটতির জন্য বিক্রেতারা ক্রেতাদের আকর্ষণ করতে নানা রকম কৌশল অবলম্বন করেন। নানা ধরনের কথাবার্তা বলে তাদের প্রলুব্ধ করা চেষ্টা করেন। কিন্তু কখনো শুনেছেন কি, পণ্যকে সোনার মতো খাঁটি প্রমাণ করতে সোনার গহনা পরে বিক্রি করতে। হ্যাঁ, এমনি একটি ঘটনা ঘটেছে ভারতে মধ্য প্রদেশে।

সেখানে বান্টি যাদব নামে এক বিক্রেতা প্রায় ২ কেজি ওজনের সোনার অলংকার পরে কুলফি বিক্রি করেন। তার যুক্তি হলো, তার পণ্য সোনার চেয়েও খাঁটি। আর সেটি প্রমাণের জন্য সোনা পরে কুলফি বিক্রি করেন তনি।     

বাল্টি যাদবের দোকানের নাম ‌‘প্রকাশ কুলফি’।

তিনি বছরের পর বছর এই কুলফি বিক্রি করে আসছেন। তিনি শুধু কুলফি বিক্রি করেই খ্যান্ত হন না, ক্রেতাদের সঙ্গে স্বর্ণালংকার পরা অবস্থায় ছবিও তোলেন। ক্রেতারাও আগ্রহ ভরে তাঁর সঙ্গে ছবি তোলেন।  

বিক্রিতাদের আকর্ষণ করার জন্য তিনি গলায় চেন, আঙটি ও ব্যাসলেট পরেন। তিনি গর্বের সঙ্গে বলেন, ‘আমি যা বিক্রি করি তা সোনার মতো খাঁটি। আমি কী পরলাম এটা কোনো ব্যাপার না, আমার কুলফির স্বাদ নিয়ে আপনার আমাকে বলতে পারেন। ’ 

যাদব বলেন, ‘আমি সোনা পরে থাকি কিন্তু এটা আমার কাছে ভারী মনে হয় না। স্বাচ্ছন্দের সঙ্গেই এটা করে থাকি। ’ 

তিনি বলেন, ‘এই অলংকারগুলো বন্ধুরা আমার জন্য তৈরি করেছে। আমি যে সোনা পরিধান করেছি তা দেড় থেকে দুই কেজি হবে। ’ 

একজন বিক্রেতা যিনি যাদবের সঙ্গে একটি সেলফি তোলেন। তিনি উল্লেখ করেন, ‘যাদব সারাফা মার্কেটের স্বর্ণ মানব। ’ 

গর্ব করে যাদব বলেন, ‘ক্রিতাদের আমি বলি, আমার কাছে সবচেয়ে ভালো কুলফি ও ফালুদা আছে। আপনি যদি আমাকে বলতে পারেন এর চেয়ে ভালো কিছু অন্য কোনো দোকানে আছে, তাহলে আমি তার স্বাদ নিতে চাই। কিন্তু এখনও পর্যন্ত কেউ তা দেখাতে পারিনি। ’ 

সূত্র: এনডিটিভি

news24bd.tv/ ইস্রাফিল

 

এই রকম আরও টপিক