ইংল্যান্ডের বর্ষসেরা বব উইলিস ট্রফি জিতলেন বেয়ারস্টো
ইংল্যান্ডের বর্ষসেরা বব উইলিস ট্রফি জিতলেন বেয়ারস্টো

সংগৃহীত ছবি

ইংল্যান্ডের বর্ষসেরা বব উইলিস ট্রফি জিতলেন বেয়ারস্টো

অনলাইন ডেস্ক

কদিন আগেও বোলারদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিলেন ইংল্যান্ড উইকেটরক্ষক ব্যাটার জনি বেয়ারস্টো। তার ঝড়ো ব্যাটিংয়ে দিশেহারা হয়েছিল প্রতিপক্ষ। বেয়ারস্টো তাণ্ডব সামলাতে হিমশিম খেতে হয়েছে বোলারদের থেকে শুরু করে অধিনায়ক-কোচদেরকেও। তবে তাকে থামানো যায়নি।

অবশেষে নিজেই থেমেছেন। গলফ খেলতে গিয়ে পা ভেঙে যায়। অনিশ্চিত হয়ে পড়েন বিশ্বকাপে। তবে গত বছর যা করেছেন তার স্বীকৃতি পাচ্ছেন বসে বসেই।
ক্রিকেট রাইটার্স ক্লাবের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার বব উইলিস ট্রফি জিতেছেন তিনি।

অন্যদিকে, বর্ষসেরা তরুণ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন জর্ডান কক্স। সব সংস্করণে কেন্ট ও ওভাল ইনভিন্সিবলসের হয়ে দারুণ মৌসুম কাটিয়েছেন তিনি। উইমেন’স ক্রিকেট অ্যাওয়ার্ড জিতেছেন ইংল্যান্ড নারী দলের অলরাউন্ডার ন্যাট সিভার। মঙ্গলবার (৪ অক্টোবর) বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

স্বপ্নের মতো সময় পার করছিলেন বেয়ারস্টো। কিন্তু হঠাৎই চোটে পড়ে সব এলোমেলো হয়ে যায় তার। চোটে ছিটকে যাওয়ার আগে দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছেন তিনি। এ সময় ১০টি টেস্ট ম্যাচে মাঠে নেমে ৬টি সেঞ্চুরি হাঁকিয়েছেন যেখানে তার ব্যাটিং গড় ৬৬.৩১। খেলেছেন তিনটি টি-২০। যেখানে ১৪১ স্টাইকরেটে তার গড় ৪৯। নিশ্চিত ভাবেই অস্ট্রেলিয়া বিশ্বকাপে ইংলিশদের ট্রামকার্ড হতেন তিনি। তবে কপাল ফেরে হয়ে ওঠল না সেটি।

গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ভাঙা পায়ের ছবি পোস্ট করেছেন বেয়ারস্টো। তিনি লেখেন, ‘আমার পায়ের হাড় তিন জায়গায় ভেঙে গিয়েছিল, সে জন্য পায়ে প্লেট বসাতে হয়েছে। গোড়ালিও স্থানচ্যুত হয়েছিল। তবে ইতিবাচক দিক হচ্ছে, অস্ত্রোপচার সফল হয়েছে। তিন সপ্তাহ পার করে ফেলেছি। আগামী কয়েক সপ্তাহ কিংবা মাস সুস্থ হয়ে ওঠার জন্য খুবই গুরুত্বপূর্ণ। ’

news24bd.tv/আমিরুল