বিক্ষোভকারীদের তোপের মুখে ব্রিটেনের প্রধানমন্ত্রী
বিক্ষোভকারীদের তোপের মুখে ব্রিটেনের প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

বিক্ষোভকারীদের তোপের মুখে ব্রিটেনের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

কনজারভেটিভ দলের এক সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় বিক্ষোভের তোপের মুখে পড়েছেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস। পরিবেশবাদীরা ব্যানার, প্ল্যাকার্ড হাতে প্রধানমন্ত্রীর ভাষণের সময় বিক্ষোভ করে। যদিও বিক্ষোভকারীদের হাত থেকে ব্যানার কেড়ে নেয় নিরাপত্তাবাহিনীর সদস্যরা।

বুধবার (৫ অক্টোবর) আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সেন্ট্রাল ইংলিশ সিটি বার্মিংহামে বিক্ষোভে প্রধানমন্ত্রী ট্রাসের কনজারভেটিভ দলের সম্মেলন বন্ধ হয়ে যায়। তখন দলের প্রতিনিধিদের পুনরুজ্জীবিত করতে 
প্রধানমন্ত্রী বলেন, আমি কঠোর সিদ্ধান্ত নিতে প্রস্তুত।  

এ দিকে বিক্ষোভকারীদের কাছ থেকে ব্যানার কেড়ে নেওয়ার পর আবারও বক্তব্য শুরু করেন লিজ ট্রাস। এ সময় জ্বালানি সংকট ও বিভিন্ন পদক্ষেপের বিষয়ে কথা বলেন তিনি।

করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধর ফলে তীব্র জ্বালানি সংকটে পড়েছে যুক্তরাজ্য। মূল্যস্ফীতি বেড়ে গেছে। ফলে মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়েছে অসহনীয়ভাবে। দেশের অর্থনীতিও হুমকির মুখে পড়েছে। এ অবস্থা থেকে মুক্ত পেতে গত সপ্তাহে কর কমানোর নীতিগত সিদ্ধান্ত নেন লিজ ট্রাস।

ট্রাস বলেন, ধীর গতির অর্থনৈতিক প্রবৃদ্ধির অবসান ঘটাতে কর কমানো হয়েছে। ব্রিটেনের অর্থনীতিকে নতুন করে গড়তে আমি নিরলসভাবে কাজ করে যাব। তবে যারা কর কমানোর সিদ্ধান্তের বিরোধিতা করছেন তারা দেশের প্রবৃদ্ধির বিরোধী। ’ 

news24bd.tv/হারুন