হামজাকে চায় বাংলাদেশ, লেস্টারকে বাফুফের চিঠি
হামজাকে চায় বাংলাদেশ, লেস্টারকে বাফুফের চিঠি

সংগৃহীত ছবি

হামজাকে চায় বাংলাদেশ, লেস্টারকে বাফুফের চিঠি

অনলাইন ডেস্ক

‘বাংলাদেশের হয়ে খেলতে পারলে গর্বিত হব’, সম্প্রতি দেশের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমন কথা বলে আলোচনায় আসেন ইংল্যান্ডে জন্ম নেওয়া ফুটবলার হামজা চৌধুরী। সেই বক্তব্য কানে পৌঁছানোর পর হামজাকে পেতে তার ক্লাব লেস্টার সিটির কাছে চিঠি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আজ বুধবার নিউজটোয়েন্টিফোরের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

হামজা বর্তমানে ধারে খেলছেন চ্যাম্পিয়নশিপে নেমে যাওয়া ইংলিশ ক্লাব ওয়াটফোর্ডে।

কিন্তু নামে তিনি লেস্টার সিটির ফুটবলার। আর ইংলিশ ফুটবলে খেলা কোনো খেলোয়াড়কে পেতে চাইলে তার ক্লাবের সঙ্গেই যোগাযোগ করতে হয়। বাফুফে তাই লেস্টারের কাছে এই ফুটবলারকে পাওয়ার ব্যাপারে চিঠি দিয়েছে।

আবু নাইম সোহাগ বলেন, ‘ইংলিশ লিগের নিয়ম অনুযায়ী কোনো ফুটবলারের সঙ্গে কথা বলতে হলে তার ক্লাবের সঙ্গে যোগাযোগ করতে হয়।

সরাসরি আলোচনা করার সুযোগ নেই। সে জন্য আমাদের বিলম্বও করতে হতে পারে। কারণ এটাই নিয়ম। ’

বাংলাদেশের কোচ থাকাকালীন ইংলিশ কোচ জেমি ডে চেয়েছিলেন, বাংলাদেশের জার্সিতে হামজাকে খেলাতে। তখন লাল-সবুজ জার্সি গায়ে খেলতে রাজি হননি হামজা নিজেই। কিন্তু সম্প্রতি মায়ের দেশ বাংলাদেশের হয়ে খেলার আগ্রহের কথা জানান এই মিডফিল্ডার। বাফুফের কানে সে খবর আসতে, তারা জোর দিয়ে নেমে পড়েছে হামজাকে পেতে।

এখনও যেহেতু হামজার সঙ্গে বাফুফের আলাপ হয়নি, সেহেতু চূড়ান্ত করে কিছুই বলা যাচ্ছে। বাফুফের সাধারণ সম্পাদক জানিয়েছে, খুব দ্রুতই লেস্টারের সঙ্গে আবার যোগাযোগ করা হবে হামজার ব্যাপারে। খুব দ্রুতই যাতে বিষয়টির সমাধান হয়।

উল্লেখ্য, লেস্টারশায়ারের লাউগবার্গে জন্ম হামজা দেওয়ান চৌধুরীর। তার মা বাংলাদেশি, বাবা গ্রেনাডিয়ান। হামজার জন্ম ১৯৯৭ সালের ১ অক্টোবর। ২০১৮-১৯ সালে তিনি ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে সাতটি ম্যাচও খেলেছেন।

news24bd.tv/সাব্বির

এই রকম আরও টপিক