গ্রাহকদের আঙুর খাইয়ে দিতে নিয়োগ বিজ্ঞপ্তি রেস্তরাঁর!
গ্রাহকদের আঙুর খাইয়ে দিতে নিয়োগ বিজ্ঞপ্তি রেস্তরাঁর!

প্রতীকী ছবি

গ্রাহকদের আঙুর খাইয়ে দিতে নিয়োগ বিজ্ঞপ্তি রেস্তরাঁর!

অনলাইন ডেস্ক

বিশ্বের ছোট বড় সব প্রতিষ্ঠানই প্রয়োজনে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে আসছে। এবার এক ভিন্নধর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলো লন্ডনের একটি রেস্তরাঁ। ‘বাক্কানেলিয়া’ নামের একটি রেস্তরাঁ গ্রাহকদের একটি বিশেষ পরিষেবা দিতে চায়। সেটি হলো রেস্তরাঁয় এলে গ্রাহকদের আঙুর খাইয়ে দেবেন তাদের কর্মীরা।

এই মর্মে কর্মী চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তিও দিয়েছেন রেস্তরাঁ কর্তৃপক্ষ। খবর আনন্দবাজার পত্রিকার।

শোনা যায়, প্রাচীনকালে গ্রিস কিংবা রোমের রাজা-রানিদের নিজের হাতে আঙুর খাইয়ে দিতেন তাঁদের পরিচারকরা। এবার গ্রাহকদের তেমনই পরিষেবা দিতে উদ্যত এই রেস্তরাঁটি।

 

আজ বৃহস্পতিবার আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, ২ অক্টোবর ব্রিটেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, চাকরিপ্রার্থীদের যে বিষয়টি সবচেয়ে আগে দেখা হবে, তা হল হাতের গড়ন। তবে কেবল ‘সুন্দর’ হাত থাকলেই হবে না। জানতে হবে গ্রিক ও লাতিন ভাষাও। কারণ, ওই রেস্তরাঁটি মূলত গ্রিক ও লাতিন খাবারদাবারই পরিবেশন করবে। চাকরি পাওয়ার পর কর্মচারীকে নিয়মিত ম্যানিকিয়োরও করাতে হবে।

আঙ্গুর

এতে আরও বলা হয়, বিজ্ঞপ্তি দেখে অনেকে অবাক হলেও, চাকরিটি পেতে কিন্তু আগ্রহী অনেকেই। রেস্তরাঁ কর্তৃপক্ষের দাবি, ইতিমধ্যেই বেশ কিছু আবেদন জমাও পড়েছে। যে সংস্থা এই রেস্তরাঁটি খুলতে চলেছে তাঁদের আরও দু’টি রেস্তরাঁ রয়েছে লন্ডনে।

সংস্থার দাবি, এ এক ধরনের ‘উচ্চস্তরের অনুভূতি’ বিষয়টিকে বলে ‘ফাইন ডাইনিং’। খাবার ও মদিরার পাশাপাশি সেই অনুভূতিও যেন গ্রাহকরা উপভোগ করতে পারেন, তাই এই বন্দোবস্ত বলে দাবি রেস্তরাঁ কর্তৃপক্ষের।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

news24bd.tv/রিমু