'রামের মুখে দাড়ি এলো কোথেকে?'
'রামের মুখে দাড়ি এলো কোথেকে?'

সংগৃহীত ছবি

'রামের মুখে দাড়ি এলো কোথেকে?'

অনলাইন ডেস্ক

‘আদিপুরুষ’-এর টিজার দেখে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন 'শক্তিমান' খ্যাত অভিনেতা মুকেশ খান্না। হিন্দু দেবতাদের এভাবে বিকৃত হিসেবে উপস্থাপন করায় পরিচালক-প্রযোজকদের ওপর ক্ষোভ ঝাড়েন তিনি।

খান্না বলেন, সবাই হিন্দু দেবতাদের চেহারা সম্পর্কে যা বিশ্বাস রাখে, তা সত্য নয়। হিন্দু দেবতারা দেখতে কেমন ছিল তা কেউ স্বচক্ষে দেখেনি।

কেউ ঈশ্বরকে দেখেছেন বলে দাবিও করতে পারবেন না। তবে ভারতের সিনেমায় ইদানীং তা বিকৃত রূপে দেখানো হচ্ছে। যেটা মানুষের বিশ্বাস নিয়ে খেলার মতো বিষয়। এসময় খান্না বলেন, শাস্ত্রমতে আমরা জানি রামের মুখে দাড়ি নেই।
তাহলে সিনেমায় দাড়ি এলো কোথেকে?

আদিপুরুষ নির্মাণ করেছেন পরিচালক ওম রাউত। গত সপ্তাহে দক্ষিণের প্রভাস ও খল চরিত্রে সাইফ আলি খানের আদিপুরুষের টিজার মুক্তির পরে দর্শকমহলে ব্যাপক সমালোচিত হয়েছে। এর প্রেক্ষিতে মুখ খোলেন মুকেশ। এক বিবৃতিতে তিনি বলেন, 'সবাই আমার সঙ্গে একমত নাও হতে পারেন, কিন্তু হিন্দু দেবতারা সুদর্শন নন। ’ কিন্তু সিনেমায় দেবতাদের অতিরঞ্জিত করে দেখানো হয়েছে বলে দাবী তার।

মুকেশ বলেন, 'বিশাল বিনিয়োগ এবং বড় ধরনের ভিএফএক্স একটি ভালো সিনেমা তৈরি করতে পারে না। রামায়ণের চেহারা এবং মুঘল চেহারা এক নয়। আপনি কি এসব নিয়ে মজা করছেন? সোজাসাপ্টা কথা বলার জন্য আমাকে ক্ষমা করুন, কিন্তু আমি বলছি সিনেমাটি চলবে না। ’

এর আগে ক্ষোভ ঝেড়ে মুকেশ বলেন, 'আদিপুরুষ প্রস্তর যুগের একজন মানুষের গল্প। রামায়ণে বিশ্বাসী দর্শকদের ‘বিশ্বাস’ ব্যবহার করে খেলা করছেন আপনারা। এটা মানুষের বিশ্বাসের ওপর চ্যালেঞ্জ ছুড়ে দেয়া। ' সূত্র: হিন্দুস্তান টাইমস, টাইমসনাউ নিউজ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক