‘ওপেনার হিসেবে আমাদের শান্ত আছে’
‘ওপেনার হিসেবে আমাদের শান্ত আছে’

সংগৃহীত ছবি

‘ওপেনার হিসেবে আমাদের শান্ত আছে’

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়া বিশ্বকাপ মিশন শুরুর আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে শেষ বারের মতো নিজেদের পরখ করে নেওয়ার সুযোগ পাবে বাংলাদেশ। গত বিশ্বকাপের পর থেকেই দল গড়া নিয়ে চলছে খেলা। ওপেনিং জুটিতে কে নামবেন এখন পর্যন্ত চূড়ান্ত নয় সেটিও। সবশেষ তিন টি২০তে মেহেদী মিরাজ ও সাব্বির রহমান শুরু করলেও উজ্জ্বল ছিলেন না সাব্বির।

ফলে তার বাদ পড়া নিয়ে রয়েছে গুঞ্জন। তার জায়গায় ওপেনিং কে করবেন প্রশ্ন ছিল জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশারের কাছে। উত্তরে তিনি বলেন, আমাদের শান্ত আছে।

জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার মনে করেন কিউই কন্ডিশনে ম্যাচ খেলাটা অস্ট্রেলিয়া বিশ্বকাপে বেশ কাজে দিবে।

যেখানে নিজেদের সেরা দল গোছানো চেষ্টা করবেন টিম ম্যানেজমেন্ট। আর এখানে ভালো করলে অস্ট্রেলিয়াতেও সেই সুবিধা পাওয়া যাবে বলে মনে করেন তিনি। তবে এবারের বিশ্বকাপে পাকিস্তান কিংবা নিউজিল্যান্ডের বিশ্বকাপ জেতার সুযোগ দেখছেন তিনি।

বাশার বলেন, ‘একটা ভালো সুবিধা যে কন্ডিশন কিছুটা একই পেয়েছি আমরা। আমাদের যাদের সঙ্গে খেলা হচ্ছে কঠিন প্রতিপক্ষ। দু দল নিউজিল্যান্ড এবং পাকিস্তানের হয়তো এই বিশ্বকাপ জেতার অনেক বড় সুযোগ আছে। একটা ভালো সিরিজ খেলেই কিন্তু আমরা বিশ্বকাপে যাচ্ছি। প্রস্তুতিটা কিন্তু খুব ভালো হবে। আশা করছি আমরা ভাল খেলব, যদি ভাল খেলতে পারি সেটা বিশ্বকাপে হেল্প করবে। ’

বাংলাদেশ দলের ওপেনিং পজিশন নিয়ে এখনও জটিলতা কাটেনি। জাতীয় দলের স্বীকৃত ওপেনার লিটন দাশকেও সবশেষ ম্যাচে দেখা গেছে তিন নম্বর পজিশনে ব্যাট করতে। তবে ওপেনিংয়ে এখন পর্যন্ত নিজেকে মেলে ধরতে পারেননি সাব্বির রহমান। আগামী ম্যাচেও তার প্রতি আস্থা রাখা হবে কি না। কিংবা নতুন কাউকে দেখা যাবে কি না। বা ওপেনিংয়ে সফল না হলে কে এই পজিশনে ব্যাট করবে?

সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বাশার বলেন, ‘আমাদের শান্ত (নাজমুল হোসেন) আছে ওপেনার হিসেবে। আমার মনে হয় টিম ম্যানেজমেন্ট সবার আগে আমাদের সর্বোচ্চটা তৈরি করে ফেলবে এ সিরিজে যে বিশ্বকাপে আমরা কাদের নিয়ে খেলব। বিশ্বকাপে গিয়ে কিন্তু দেখার সুযোগ থাকবে না। এখানে হয়তো টিম ম্যানেজমেন্ট আরেকটা কম্বিনেশন চিন্তা করতে পারেন। ’

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে কাল বাংলাদেশ সকাল ৮টায় পাকিস্তানের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল।

news24bd.tv/আমিরুল