টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি কর্নওয়ালের
টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি কর্নওয়ালের

ক্যারিবীয় খেলোয়াড় রাকিম কর্নওয়াল (ছবি: সংগৃহীত)

টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি কর্নওয়ালের

অনলাইন ডেস্ক

বর্তমান আধুনিক ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় সংস্করণ টি-টোয়েন্টি। ২০ ওভারের এই খেলায় মাঝে মধ্যে শতক দেখা যায়। তবে সেই টি–টোয়েন্টি ম্যাচে ডাবল সেঞ্চুরি, এমনটা চিন্তা করাও যেন দুষ্কর। তবে এই দুষ্করকে অতিক্রম করে ফেলেছে ক্যারিবীয় খেলোয়াড় রাকিম কর্নওয়াল।

যুক্তরাষ্ট্রের মাইনর লিগ ক্রিকেট নামে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে আটলান্টা ফায়ার নামে একটি দলের হয়ে খেলছেন কর্নওয়াল। সেখানেই ২৬৬ স্ট্রাইক রেটের অবিশ্বাস্য ইনিংস খেলেন তিনি। মাত্র ৭৭ বলে ২০৫ রান করে অপরাজিত থাকেন রহিম। ইনিংসটি খেলার পথে কর্নওয়াল ছয় মেরেছেন ২২টি ও চার ১৭টি।

ম্যাচ শেষে কর্নওয়াল বলেন, ‘আমি মাঠের যে কোনো দিকে শট খেলতে পারি। কিন্তু তার থেকেও গুরুত্বপূর্ণ, খেলোয়াড় হিসাবে নিজের ওপর বিশ্বাস রাখা। একদিন হয়তো আমি ২২টা ছয় মেরেছি। কিন্তু পরের দিন আমি প্রথম বলেই আউট হয়ে যেতে পারি। কিন্তু সেই পরিস্থিতিতেও নিজের দক্ষতার ওপরে ভর করে এগিয়ে যেতে হবে। তবেই সাফল্য আসবে। ’

এর আগে টি-টোয়েন্টিতে একমাত্র ডাবল সেঞ্চুরি করেছিলেন ভারতের সুবোধ ভাটি। ২০২২ সালেই দিল্লির একটি ক্লাব ক্রিকেট টুর্নামেন্টে সুবোধ ৭৯ বলে করেছিলেন অপরাজিত ২০৫ রান। নিজের ইনিংসে ১৭টি করে চার ও ছয় মারেন সুবোধ। দিল্লির ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ছিল ২৫৯.৪৯।

জাতীয় দলে সেভাবে না খেললেও বিশ্বের নানা প্রান্তে চুটিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলেন কর্নওয়াল। ১৪০ কেজি ওজন আর সাড়ে ৬ ফুট উচ্চতা নিয়ে ভারতের বিরুদ্ধেই টেস্ট অভিষেক হয়েছিল এই ক্যারিবীয় ক্রিকেটারের। সবচেয়ে বেশি ওজনের ক্রিকেটার হিসেবেও নজির গড়েছিলেন তিনি।

news24bd.tv/মামুন