থাইল্যান্ডে শিশু দিবাযত্নকেন্দ্রে বন্দুক হামলা, নিহত ৩৮

সংগৃহীত ছবি

থাইল্যান্ডে শিশু দিবাযত্নকেন্দ্রে বন্দুক হামলা, নিহত ৩৮

অনলাইন ডেস্ক

থাইল্যান্ডের একটি শিশু দিবাযত্নকেন্দ্রে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২৩ জনই শিশু বলে বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে।  

ওই প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির পুলিশের ঊর্ধ্বতন সাবেক এক কর্মকর্তা পানিয়া কামরব ওই শিশু দিবাযক্নকেন্দ্রে বন্দুক হামলা চালান।

থাইল্যান্ড পুলিশ বলছে, নং বুয়া লাম্পু প্রদেশের এই বন্দুক হামলার পর হামলাকারী পুলিশের সাবেক ওই কর্মকর্তা নিজেকে এবং তার পরিবারকে হত্যা করেছেন। তবে হামলার কারণ স্পষ্ট নয়।

ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, ওই পুলিশ কর্মকর্তাকে সম্প্রতি বরখাস্ত করা হয়। হামলাকারীকে শেষবার ব্যাংককে টয়োটা পিক-আপ ট্রাক চালাতে দেখা যায়।

এদিকে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, হতাহতদের মধ্যে শিশু এবং প্রাপ্তবয়স্করাও রয়েছে, যার মধ্যে শিশু ২৩ জন। হামলাকারী পালিয়ে যাওয়ার আগে হামলার শিকার ব্যক্তিদের গুলি এবং ছুরিকাঘাত করেন।

থাই পুলিশ বলছে, হামলাকারী আইন মেনে আগ্নেয়াস্ত্র কিনে ছিলেন। তিনি ছুরি দিয়ে এ তাণ্ডব চালিয়েছিলেন। হামলাকারীর ছেলেও ওই কেন্দ্রে ছিল। তবে কেউ এইভাবে এতগুলো ছোট ছোট বাচ্চাকে হত্যা করতে পারে তা অবিশ্বাস।  

পুলিশ বলছে, হামলাকারীর বিরুদ্ধে মাদকের মামলায় রয়েছে। ওই মামলায় তার বিচার চলছে।  

থাইল্যান্ডে গোলাগুলির ঘটনা বিরল। সর্বশেষ দেশটিতে ২০২০ সালে নাখোন রাতচাসিমা শহরে বন্দুক হামলার ঘটনা ঘটে। সেই হামলায় ২১ জন নিহত হন। আহত হন কয়েক ডজন ব্যকি। ওই হামলা চালান এক সেনা সদস্য।  

news24bd.tv/হারুন