‘লাকি’ মাঠে হ্যাটট্রিকের পর যা বললেন তৃষ্ণা
‘লাকি’ মাঠে হ্যাটট্রিকের পর যা বললেন তৃষ্ণা

সংগৃহীত ছবি

‘লাকি’ মাঠে হ্যাটট্রিকের পর যা বললেন তৃষ্ণা

অনলাইন ডেস্ক

অভিষেকেই হ্যাটট্রিক! প্রথম নারী বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে এমন কীর্তি গড়লেন বাংলাদেশের ফারিহা ইসলাম তৃষ্ণা। আজ নারী এশিয়া কাপে মালয়েশিয়ার বিপক্ষে নিজের তৃতীয় ওভারে পরপর তিন বলে তিন উইকেট তুলে নেন এই বাঁহাতি পেসার। নিজের নাম তোলেন রেকর্ডবুকের পাতায়।

আন্তর্জাতিক নারী টি২০তে বাংলাদেশের হয়ে কোনো বোলারের এটি দ্বিতীয় হ্যাটট্রিক।

আগের হ্যাটট্রিকটি ছিল ফাহিমা খাতুনের। তবে তৃষ্ণার হ্যাটট্রিকের মাহাত্ম্য একটু বেশিই। কেন সেটা ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তৃষ্ণার কথাতেই বুঝে নেওয়া যায়, ‘অভিষেক ম্যাচ ছিল, চেষ্টা করেছি ভালো কিছু করার। অনেক খুশি অভিষেক ম্যাচে এমন স্মরণীয় কিছু করতে পেরে।
দলকে কিছু একটা দিতে পেরে। ’

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের ১ নম্বর মাঠে আগের বছর ঘরোয়া ক্রিকেটে মাত্র ১৪ রানে ৬ উইকেট নিয়ে আলোচনায় এসেছিলেন তৃষ্ণা। সেই মাঠে এবার গড়লেন আরেক ইতিহাস। ভেন্যুটি যেন তৃষ্ণার জন্য পয়মন্ত। তৃষ্ণা নিজেও স্বীকার করে নিলেন সেটা। সঙ্গে জানালেন, এখানে আগে খেলার অভিজ্ঞতা থেকেই প্রচণ্ড আত্মবিশ্বাস নিয়ে বল করেছেন আজ।

তৃষ্ণা বলেন, ‘আত্মবিশ্বাস অনেক উঁচুতে ছিল। কারণ এটা আমাদের হোম গ্রাউন্ড। আমরা এখানে অনেক ম্যাচ খেলেছি। প্রাকটিস ম্যাচ, এনসিএলসহ অনেক ধরনের ম্যাচ খেলেছি। আর এই উইকেট আমার জন্য অনেক লাকি। কারণ যখনই এখানে খেলি, তখন ভালো কিছু করার চেষ্টা করি এবং হয়ও। ’

নিজের প্রথম দুই ওভারে উইকেটশূন্য থাকার পর তৃতীয় ওভারের দ্বিতীয় বলে আন্তর্জাতিক টি২০তে প্রথম উইকেটের মুখ দেখেন তৃষ্ণা। দুর্দান্ত এক ইনসুইংয়ে তিনি মালয়েশিয়ান অধিনায়ক উইনিফ্রেড দুরাইসিঙ্গামের স্টাম্প ভেঙে দেন। পরের দুই উইকেটও তিনি সুইং জাদুতেই নেন। মাস এলিসা এবং মাহিরাহ ইজ্জাতি ইসমাইলও সাজঘরে ফেরেন তার ইনসুইংয়ের শিকার হয়ে। ম্যাচ শেষে তার বোলিং ফিগারও ছিল দেখার মতো, ৪-০-১২-৩।

ম্যাচ শেষে তৃষ্ণা জানালেন, সুইং তার সহজাত গুণ। তিনি আজ স্রেফ স্পট বোলিং করার চেষ্টা করে গেছেন। আর এটাকেই নিজের শক্তি বলে জানালেন ২০ বছর বয়সী এই পেসার, ‘আমার শক্তির জায়গা স্পট বোলিং। আমি ন্যাচারালি একটা আউটসুইং পাই। আমি যেহেতু বাঁহাতি, ডানহাতি ব্যাটারের জন্য সেটা ইনসুইং হয়। যখন আমি স্পট বোলিং করি, তখন ভালো কিছু হয়। এ কারণে আমি স্পট বোলিংকেই আমার শক্তির জায়গা মনে করি। ’

দীর্ঘদিন দলের সঙ্গে থাকার পর অভিষেকেই হ্যাটট্রিক করা তৃষ্ণা চান সামনেও বল হাতে দারুণ কিছু করতে। দলের জয়ে অবদান রাখতে।

news24bd.tv/সাব্বির