দক্ষিণ আফ্রিকাকে বিপদে ফেললেন প্রিটোরিয়াস 

সংগৃহীত ছবি

দক্ষিণ আফ্রিকাকে বিপদে ফেললেন প্রিটোরিয়াস 

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকাকে মহা দুশ্চিন্তায় ফেললেন ডোয়াইন প্রিটোরিয়াস। আঙুলের চোটে ভারতের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ তো বটেই, বিশ্বকাপ থেকেও ছিটকে গেছেন তিনি। নিশ্চিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

ভারতের বিপক্ষে টি২০ সিরিজের শেষ ম্যাচে চোটে পড়েন প্রিটোরিয়াস।

পরীক্ষা-নিরীক্ষা শেষ দেখা গেছে, বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরা পড়েছে এই অলরাউন্ডারের। সিএসএ’প্রধান চিকিৎসক শুয়াইব মাঞ্জরা জানিয়েছেন, ‘এ ধরনের চোটে সাধারণত অস্ত্রোপচার প্রয়োজন হয়। দক্ষিণ আফ্রিকায় ফেরার পর ডোয়াইনকে একজন শল্যবিদের পরামর্শ নিতে হবে। ’

ভারতের বিপক্ষে ওয়ানডে দলে প্রিটোরিয়াসের বদলি হিসেবে ডাকা হয়েছে পেসার মার্কো ইয়ানসেনকে।

দক্ষিণ আফ্রিকার টি২০ বিশ্বকাপের স্ট্যান্ডবাই হিসেবেও আছেন ইয়ানসেন। ধারণা করা হচ্ছে, তাকেই মূল দলে যুক্ত করবে দক্ষিণ আফ্রিকা। আলোচনায় আছে, আন্দিল ফেলুকায়োও।

তবে বিশ্বকাপে প্রিটোরিয়াসের সার্ভিস যে প্রোটিয়ারা মিস করবে তা আর বলার অপেক্ষা রাখে না। চোটে পড়ার আগে দলের হয়ে ব্যাটে-বলে দারুণ ছন্দে ছিলে এই অলরাউন্ডার। এ বছর খেলা ৮ টি২০তে ২০.৬৬ গড়ে তার উইকেট সংখ্যা ১২টি। এছাড়া লোয়ার অর্ডারে ব্যাট হাতে কার্যকরী ভূমিকাও রেখেছেন।

আগামী ২৪ অক্টোবর টি২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে দক্ষিণ আফিকা। প্রতিপক্ষ প্রথম পর্বে গ্রুপ বি’র চ্যাম্পিয়ন দল।

news24bd.tv/সাব্বির