নীলফামারীতে ধর্ষণ মামলায় র‌্যাব সদস্য কারাগারে

নীলফামারীতে ধর্ষণ মামলায় র‌্যাব সদস্য কারাগারে

আব্দুর রশিদ শাহ্, নীলফামারী: 

নীলফামারীর ডোমারে ধর্ষণের অভিযোগে পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ডোমার থানায় মামলাটি করেন ডোমার শহরের চিকনমাটি এলাকার এক নারী।  

আজ সন্ধ্যায় মামলার আসামি ডোমার থানার প্রাক্তন উপ-পরিদর্শক (এসআই) ও মহাবীর ব্যানার্জীকে আদালতে হাজির করে পুলিশ। মহাবীর দিনাজপুর জেলার কাহারোল উপজেলার কেউটপাড়া এলাকার কালী মোহন ব্যানার্জীর ছেলে।

 

মামলা সূত্রে জানা যায়, স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা না হওয়ায় এক বছর আগে স্বামীর বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরী করেছিলেন (জিডি) করেন ওই নারী।  

বিষয়টি তদন্তের দায়িত্ব পান সে সময়ে ডোমার থানায় থাকা এসআই মহাবীর। তদন্তের সুবাধে ওই নারীর সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন অভিযোগ তদন্তকারী কর্মকর্তা মহাবীর।

এরইমধ্যে গত ছয়মাস আগে ডোমার থানা থেকে এসআই’র বদলী হলেও মোবাইলে যোগাযোগ অব্যাহত ছিল তাদের।

এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে পূজাঁর ছুটিতে এসে গত ৫ অক্টোবর রাতে বাড়িতে কেউ না থাকার সুবাদে ওই নারীর সঙ্গে অবৈধ শারীরিক সম্পর্ক করে মহাবীর। বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা তাকে আটক করেন।  

ধর্ষণের শিকার ওই নারী জানান, এর আগেও গেল ২৮ সেপ্টেম্বর রাতে আমাকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক করে।  
গতকালের ঘটনার পর মিমাংসায় বসা হয়েছিল কিন্তু মহাবীর বিয়েতে রাজী হয়নি। যার কারণে থানায় মামলা করতে হয়েছে।  

ডোমার ইউপি চেয়ারম্যান মাসুম আহমেদ জানান, পৌরসভার কাউন্সিলরের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে আমি যাই। তাদের কথাবার্তায় মনে হয়েছে তাদের মধ্যে একটা সম্পর্ক ছিল। গতকাল রাতে পুলিশ কর্মকর্তাকে ওই নারীর নিকটাত্মীয়রা আটক করেন। কোন অভিভাবক না আসায় তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে ডোমার থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদ উন নবী জানান, মামলার প্রেক্ষিতে আসামি মহাবীরকে বৃহস্পতিবার সন্ধ্যায় আদালতে হাজির করা হয়। মেয়েটির ডাক্তারি পরীক্ষা জন্য নীলফামারী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।  

কোর্ট পুলিশের পরিদর্শক মোমিনুল ইসলাম মোমিন বলেন, আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাকে জেলা কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন। পরে তাকে জেলা কারাগারে প্রেরণ করে কোর্ট পুলিশ।  

প্রসঙ্গত, ছয় মাস আগে নীলফামারীর ডোমার থানা থেকে নারায়নগঞ্জ জেলা র‌্যাবে বদলী হন মহাবীর ব্যানার্জীর।

news24bd.tv/কামরুল