দারিয়া হত্যাকাণ্ডে ইউক্রেন সরকার জড়িত দাবি মার্কিন গোয়েন্দাদের
দারিয়া হত্যাকাণ্ডে ইউক্রেন সরকার জড়িত দাবি মার্কিন গোয়েন্দাদের

সংগৃহীত ছবি

দারিয়া হত্যাকাণ্ডে ইউক্রেন সরকার জড়িত দাবি মার্কিন গোয়েন্দাদের

অনলাইন ডেস্ক

গত আগস্টে আলেকসান্দর দুগিনের মেয়ে দারিয়া দুগিনাকে গাড়িতে বোমা বিস্ফোরণ ঘটিয়ে হত্যা করা হয়। আর এই হত্যাকাণ্ডে ইউক্রেন সরকারের একটি অংশ জড়িত বলে দাবি করেছে মার্কিন গোয়েন্দারা।  

নাম প্রকাশ না করার শর্তে মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা নিউইয়র্ক টাইমসকে বলেন, ইউক্রেন সরকারের একাংশের নির্দেশে দারিয়াকে হত্যা করা হয়। তবে এই হত্যাকাণ্ডের বিষয়টি যুক্তরাষ্ট্র জানতো না বা জড়িত ছিল না।

সাংবাদিক দারিয়া হলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ট দার্শনিক আলেকজান্ডারর মেয়ে।  

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রকের কাছে দারিয়া হত্যার কোনো তথ্য ছিল। এমনকি যুক্তরাষ্ট্র এই হত্যার সঙ্গে জড়িত ছিল না। তাদের কাছে এ বিষয়ে তথ্য থাকলে অবশ্যই তারা এই হত্যাকাণ্ডের বিরোধীতা করত।

তবে দারিয়াকে হত্যার নির্দেশ কে দিয়েছিল, তা জানাননি ওই গোয়েন্দা কর্মকর্তারা। এমনকি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কি না বা তার নির্দেশে দারিয়াকে হত্যা করা হয়েছিল কি না তা জানাননি ওই কর্মকর্তারা।

এদিকে রাশিয়ার তদন্তকারীরা বলছেন, গাড়ির নিচে বিস্ফোরকযুক্ত যন্ত্র লাগিয়ে দারিয়াকে হত্যা করা হয়। রাশিয়া এ ঘটনার সঙ্গে যুক্ত দুজনকে শনাক্ত করে। এমনকি হামলাকারীরা যে ইউক্রেনের নাগরিক তাও জানায় রাশিয়া।

news24bd.tv/হারুন