আমরা অনেক রক্ত দিয়েছি, আরও রক্ত দেবো: ফখরুল
আমরা অনেক রক্ত দিয়েছি, আরও রক্ত দেবো: ফখরুল

সংগৃহীত ছবি

আমরা অনেক রক্ত দিয়েছি, আরও রক্ত দেবো: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল ইসলাম বলেছেন, 'আজকে এই দেশের মানুষ জেগে উঠেছে, তরুণ-যুবকেরা জেগে উঠেছে। এই স্বৈরাচারী সরকারের পতনের মিছিলে প্রতিদিন মানুষ বাড়ছে। আমরা অনেক রক্ত দিয়েছি, আমরা আরও রক্ত দেবো। '

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীকে হত্যার বিচারের দাবিতে করা শোক র‌্যালি শুরুর আগে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, এই সরকারকে আর সময় দেয়া যাবেনা। জাতির জন্য বোঝা হয়ে গেছে বর্তমান সরকার। সরকারের পতন ঘটিয়ে, গণতন্ত্রের জন্য একটা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করে নেয়া হবে হুশিয়ারি দেন তিনি।

ফখরুল বলেন, 'রাজবাড়ীতে একজন মহিলা নেত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।

দুইটা বাচ্চা আছে তার। কী অপরাধ? তার অপরাধ হচ্ছে তিনি সামাজিক মাধ্যমে শেখ হাসিনার বিরুদ্ধে লিখেছেন। '

এ সময় প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, 'আপনি কি গড, বিধাতা, যে আপনার বিরুদ্ধে কথা বলা যাবে না। গণতান্ত্রিক দেশে যে-কারো সমালোচনা করার অধিকার আছে প্রত্যেকটি মানুষের। আমাদের বোনটি সেই কাজ করেছেন। এদের অত্যাচারের মাত্রা এমন জায়গায় গেছে যে তারা ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে একজন নারীকে পর্যন্ত গভীর রাতে গ্রেপ্তার করে নিয়ে আসে। '

এ সময় বিএনপি নেতারা আরও বলেন, সরকার ভীত হয়ে ঘরে ঘরে গিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করেছে। পূর্বঘোষিত বিএনপির র‌্যালীতে সহস্রাধিক নেতা-কর্মীরা অংশ নিয়ে নিহত নেতাদের হত্যার বিচারের দাবিতে স্লোগান দেয়। র‌্যালীটি নয়াপল্টন থেকে কাকরাইল হয়ে আরামবাগ হয়ে, আবারও দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

news24bd.tv/আজিজ