সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানী
সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানী

সংগৃহীত ছবি

সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানী

অনলাইন ডেস্ক

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে নিয়োগ পেলেন সিনিয়র জেলা জজ মো. গোলাম রব্বানী। রাষ্ট্রপতির আদেশে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে আইন ও বিচার বিভাগের (বিচার শাখা-১) সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়ার সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনের ভাষ্য অনুযায়ী, মো. গোলাম রব্বানীকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে নিয়োগ দানের প্রেষণের উদ্দেশ্যে তার চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হয়েছে। প্রধান বিচারপতির অভিপ্রায় অনুসারে তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এর আগে নরসিংদীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) হিসেবে দায়িত্ব পালনরত মো. গোলাম রব্বানীকে হাইকোর্টের রেজিস্ট্রার নিয়োগ দেওয়া হয়। ২০১৭ সালের ৩১ অক্টোবর মো. গোলাম রব্বানী হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার পদে নিয়োগ পান।

হাইকোর্টের রেজিস্ট্রার থাকাকালীন ২০১৯ সালে এবং চলতি বছর খণ্ডকালীন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেছেন গোলাম ন। তৎকালীন নিয়মিত দুই রেজিস্ট্রার জেনারেল যথাক্রমে ড. মো. জাকির হোসেন এবং মো. বজলুর রহমান পর্যায়ক্রমে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পাওয়ায় এসময় তিনি ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

news24bd.tv/সাব্বির