এখনও উন্নতির অনেক জায়গা রয়েছে: সোহান
এখনও উন্নতির অনেক জায়গা রয়েছে: সোহান

এখনও উন্নতির অনেক জায়গা রয়েছে: সোহান

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানেরে কাছে হেরে হতাশ ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহন। তবে উন্নতি করার এখনও অনেক জায়গা রয়েছে বলে জানান তিনি।

শুক্রবার (৭ অক্টোবর) ম্যাচ শেষে টাইগারদের বদলি অধিনায়ক সোহান এ কথা বলেন।  

তিনি বলেন, আমরা হতাশ।

উইকেট ব্যাটিং উপযোগী ছিল। বোলাররাও দারুণ বোলিং করেছে। বলা যায়, প্রথমিকভাবে তারা তাদের কাজ ভালোভাবে শেষ করেছে। তবে ব্যাটিংয়ের সময় মাঝের ওভারে উইকেট হারানো আমরা ম্যাচ থেকে ছিটকে যায়।
যদিও লিটন এবং ইয়াসির ভালো ব্যাটিং করেছে, তবে আমি আবারও বলতে চাই, আমাদের উন্নতির অনেক জায়গা রয়েছে। এমন হারে আমরা আসলেই হতাশ।

ভ্রমণক্লান্তির কারণে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামেনি সাকিব আল হাসান। তাই টস করতে নামেন সোহান। টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাটিংয়ে পাঠায় টাইগার অধিনায়ক।

বোলারদের চেষ্টায় পাকিস্তানকে ১৬৭ রানে আটকে রাখে বাংলাদেশ। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ২১ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় সোহান-আফিফদের। নির্ধারিত ২০ ওভাবে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে বাংলাদেশ।

টাইগারদের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন ইয়াসির আলী। এছাড়া লিটন দাস ৩৫ এবং আফিফ ২৫ রান করেন। বাকিদের মধ্যে পাঁচজন সিঙ্গেল ডিজিটে এবং দুইজন দশের ঘরে আউট হয়েছেন। তবে ৩২ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যান বাংলাদেশ।

১২ থেকে ১৫ ওভারের মধ্যে ৪ ব্যাটারকে হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়েন বলে দাবি অধিনায়ক সোহানের। তিনি বলেন, বিশেষ করে লক্ষ্য তাড়া করার সময় মাঝের ওভারে দ্রুত কিছু উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। তাই এই জায়গায় উন্নতির বিকল্প নেই।

news24bd.tv/হারুন