এখন থেকে হোয়াটসঅ্যাপে যা করা যাবে না

সংগৃহীত ছবি

এখন থেকে হোয়াটসঅ্যাপে যা করা যাবে না

অনলাইন ডেস্ক

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হয় প্ল্যাটফর্মটি। বিশ্বব্যাপী প্রায় ২.৪৪ বিলিয়নেরও বেশি মানুষ নিয়মিত এ মেসেজিং অ্যাপ ব্যবহার করেন।  ব্যবহারকারীর জন্য আরো ব্যবহারবান্ধব হচ্ছে ম্যাসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি নতুন একটি ফিচার আনার ঘোষনা দিয়েছে মাধ্যমটি।

হোয়াসটঅ্যাপ ব্যবহারকারীর নিরাপত্তার কথা মাথায় রেখেই স্ক্রিনশট নেওয়ার সুযোগ বন্ধ করলো হোয়াটসঅ্যাপ।

নতুন এই ফিচারের ফলে এখন থেকে কোন ব্যবহারকারী ভিউ ওয়ান্স ফিচারে কোনো ছবি অথবা ভিডিও পাঠালে সেই মেসেজের স্ক্রিনশট নিতে পারবেন না চ্যাটের অপর প্রান্তে থাকা ব্যক্তি। হোয়াটসঅ্যাপ বলছে, এমনকি কোনো ছবি অথবা ভিডিও ভিউ ওয়ান্সের মাধ্যমে পাঠালে চ্যাটের অপর প্রান্তের মানুষটি সেই মেসেজ একবার দেখার পর তা অদৃশ্য হয়ে যায়।

আর্ন্তজাতিক একাধিক গণমাধ্যমের বরাতে জানা গেছে, শুধুমাত্র স্ক্রিন শর্টই নয়, নতুন এই ফিচার ব্যবহারের ফলে স্ক্রিন রেকর্ডিংও বন্ধ করছে কোম্পানিটি।

বিটা ভার্সনে কিছু সংখ্যক ব্যবহারকারী আপাতত এই ফিচার ব্যবহার করতে পারছেন। বিশেষজ্ঞরা বলছেন, যেহেতু হোয়াটসঅ্যাপের ম্যাসেজ এন্ড টু এন্ড এনক্রিপটেড, এর পাশাপাশি নতুন এই ফিচার ব্যবহারকাদের ছবি ও ভিডিও সুরক্ষার জন্য অনেক উপকারী হবে।  

তবে, সকল ব্যবহারকারীর জন্য কবে এই সুবিধা উন্মোচিত হবে তা জানায়নি হোয়াটসঅ্যাপ।  এর আগে হোয়াটসঅ্যাপের মূল কোম্পানি মেটা মেসেজে ইমোজি দিয়ে রিঅ্যাক্ট করার ফিচার নিয়ে আসে।

news24bd.tv/আলী

পাঠকপ্রিয়