'সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি'

সাংবাদিকদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি

'সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সম্প্রতি কোমলমতি শিশুদের নিরাপদ চাই আন্দোলনকে সামনে রেখে যে সন্ত্রাসীরা সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতন করেছে তাদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছে সাংবাদিক নেতারা।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে নেতারা এ দাবি জানান। সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সংগঠনের সদস্য সচিব ও ভোরের কাগজের স্টাফ রিপোর্টার আছাদুজ্জামানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, সংগঠনের আহবায়ক ও সিনিয়র সাংবাদিক লায়েকুজ্জামান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, বিএফইউজের নির্বাহী পরিষদ সদস্য শেখ মামুন, সিনিয়র সাংবাদিক শরীফুল ইসলাম বিলু, সমীরণ রায়, আবু সাঈদ, মানিক লাল ঘোষ প্রমুখ।

শাবান মাহমুদ বলেন, সাংবাদিকরা তাদের দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের হাতে বার বার হামলা ও নির্যাতনের শিকার হন। একটি গণতান্ত্রিক দেশে এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব। অথচ সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের বিরুদ্ধে আমাদের আন্দোলন সংগ্রাম করতে হচ্ছে।

এই আন্দোলন সংগ্রামেও কোনো কাজ হচ্ছে না। আমরা মনে করি একটি স্বার্থান্বেষী গোষ্ঠী সরকারকে বেকায়দায় ফেলতেই এই হামলার ঘটনা ঘটিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খান কামলাকে উদ্দেশ্য করে তিনি বলেন, অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে তাদের বিচারের আওতায় আনা হোক। তা না হলে এই আন্দোলন এমন পর্যায়ে গিয়ে পৌছাবে যা আপনি বুঝতেও পারছেন না। কারণ আজকে সারাদেশের সাংবাদিকরা ঐক্যবদ্ধ রয়েছে। কাল শনিবার ডিইউজে ও বিএফইউজের সমাবেশ রয়েছে। তাই এই সমাবেশের আগে যদি সাংবাদিকদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার না করা হয়, এ প্রতিবাদের ভাষা আরও কঠোর থেকে কঠোর হবে।

বক্তারা বলেন, রাজবাড়ীর পাংশা উপজেলা চেয়ারম্যান ওদুদ মন্ডল, তার ভাই সন্ত্রাসী সিদ্দিক মন্ডল ও ইদ্রিস মন্ডল জমি দখল থেকে শুরু করে এমন কোনো অনিয়ম নেই যে তারা করে না। স্থানীয় সাংবাদিকরা দের বিরুদ্ধে কলম ধরলেই তাদের ওপর হামলা ও নির্যাতন নেমে আসে। আমরা অবিলম্বে এদের গ্রেপ্তারের জোর দাবি জানাচ্ছি।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর