ফের হারল জুভেন্টাস, ইন্টারকে জিতিয়ে জেকোর রেকর্ড 

সংগৃহীত ছবি

ফের হারল জুভেন্টাস, ইন্টারকে জিতিয়ে জেকোর রেকর্ড 

অনলাইন ডেস্ক

টানা পাঁচ ম্যাচের জয়খরা বলোনিয়াকে ৩-০ গোলে হারিয়ে কাটিয়েছিল জুভেন্টাস। সেই জয়ে ছন্দে ফেরার ইঙ্গিতও দিয়ে রেখেছিল তুরিনের বুড়িরা। তবে এক ম্যাচ না যেতেই ফের ছন্দপতন জুভেন্টাসের। ইতালিয়ান সেরি আ’তে আজ হাইভোল্টেজ ম্যাচে এসি মিলানের কাছে ২-০ গোলে হেরে গেছে মাসেমিলানো আলেগ্রির শিষ্যরা।

 

ঐতিহ্যবাহী সান সিরোতে স্বাগতিকদের বিপক্ষে জয়খরা কাটাতেই নেমেছিল জুভেন্টাস। বল নিয়ন্ত্রণে রেখে তাদের শুরুটাও হয়েছিল ভালো। তবে বিরতিতে যাওয়ার আগে এবং পরে পাওয়া দুই গোলে জুভেন্টাসকে হারের তেঁতো স্বাদ দেয় মিলান। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করেন ফিকায়ো তোমোরি।

আর বিরতি থেকে ফিরে এসেই স্কোরশিটে নাম তোলেন ব্রাহিম ডিয়াজ।

বল নিয়ন্ত্রণে জুভেন্টাস এগিয়ে থাকলেও গোল সম্ভাবনা মিলানই বেশি তৈরি করে যাচ্ছিল। ৩০ মিনিটে অল্পের জন্য পেনাল্টি পায়নি তারা। এর মিনিট তিনিক পর রাফায়েল লিওর শট ম্যাচে দ্বিতীয়বারের মতো পোস্টে লেগে ফিরে আসে। তবে যোগ করা সময়ে আক্ষেপ ঘোচে দলটির।

থিও হার্নান্দেজের কর্নার থেকে আউটসুইং করা বল ভলিতে জালে জড়ানোর চেষ্টা করেছিলেন অলিভিয়ের জিরু। তবে তার শট তোমোরির গায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। তোমোরি অবশ্য খুব দ্রুতই মাথা কাটিয়ে বল নিয়ন্ত্রণে থাকতেই জালে পাঠান। ইতালিয়ান লিগে এটা তোমোরির দ্বিতীয় গোল। এই ইংলিশ ডিফেন্ডারের প্রথম গোলটিও এসেছিল এই জুভেন্টাসের বিপক্ষেই।

দ্বিতীয়ার্ধে উদ্দীপ্ত মিলানের লিড বাড়াতে সময় বেশি লাগেনি। ৫৩ মিনিটে দুসান ভ্লাহোভিচের ভুল পাস থেকে নিজেদের অর্ধে বল পান ডিয়াজ। এরপর একে একে তিন ডিফেন্ডার এবং জুভেন্টাসকে গোলরক্ষককে পরাস্ত করে দর্শনীয় এক গোল করেন ডিয়াজ। যে গোলে মিলানের পূর্ণ ৩ পয়েন্ট নিশ্চিত হয়।

রাতের আরেক ম্যাচে জিতেছে মিলানের নগরপ্রতিদ্বন্দ্বী ইন্টারও। সাসোউলোকে তাদেরই মাঠ মাপেই স্টেডিয়ামে ২-১ গোলে হারায় ইন্টার মিলান। নেরাজ্জুরিদের জয়ের নায়ক এডিন জেকো। দলের পক্ষে দুটি গোলই করেছেন এই অভিজ্ঞ ফুটবলার। জোড়া গোলে রেকর্ডও করেছেন তিনি। সেরি আয় তৃতীয় বায়োজ্যৈষ্ঠ ফুটবলার হিসেবে এদিন শততম গোলের মাইলফলক স্পর্শ করেন এই বসনিয়ার স্ট্রাইকার।

এই জয়ের পরও পয়েন্ট টেবিলের সাতেই রয়েছে ইন্টার। ৯ ম্যাচ শেষে দলটির পয়েন্ট ১৫। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে জুভেন্টাস আছে আটে। ১ পয়েন্ট কম নিয়ে সাসোউলোর অবস্থান নবম। এদিকে গোলব্যবধানে পিছিয়ে থাকায় শীর্ষে থাকা নাপোলির সমান ২০ পয়েন্ট নিয়েও তিনে রয়েছে মিলান। দুইয়ে রয়েছে আটালান্টা।

news24bd.tv/সাব্বির