আরিফুলের অপেক্ষা কি আজ ফুরাবে?

আরিফুলের অপেক্ষা কি আজ ফুরাবে?

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মেয়র হয়ে ফের নগর পিতার ভূমিকায় আসছেন- বিষয়টা প্রায় নিশ্চিত। তবু অধীর অপেক্ষায় আরিফুল হক চৌধুরী। মাত্র ৮১ ভোট পেতে আজকের পুননির্বাচনের জন্য ধৈর্য ধরতে হচ্ছে তাকে।  

৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন শেষে নিরাপদ ব্যবধানে এগিয়ে থাকা সত্ত্বেও বিজয়ের উচ্ছ্বাসে মেতে উঠতে পারেননি বিএনপির এই মেয়র প্রার্থী।

শনিবার কি আরিফুলের সেই প্রতীক্ষার অবসান ঘটবে?

বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হবে তাকে? নাকি বদরউদ্দিন কামরান সবাইকে ভুল প্রমাণ করবেন? এই প্রশ্নের উত্তরের জন্য আজ অন্তত সন্ধ্যা পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে।

গেল ৩০ জুলাইয় নানা অভিযোগ ও তুমুল সমালোচিত নির্বাচনেও আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানকে টেক্কা দিয়ে এগিয়ে যান আরিফুল হক চৌধুরী। নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ এনে দুপুরেই হাল ছেড়ে দিয়ে নিজেকে অনেকটা গৃহবন্দি করে ফেলেন আরিফুল। আর বিকেলে নির্বাচন প্রত্যাখানের ঘোষণা দেন।

 

তবে রাতে ভোটগণনায় দেখা যায়- অনেকটা অবিশ্বাস্যভাবে এগিয়ে আছেন আরিফুল হক চৌধুরী। দুটি কেন্দ্রে ভোট স্থগিত হয়ে পরায় সে রাতে বিজয় নিশ্চিত হতে পারেনি আরিফুলের। আজ সেটা নিশ্চিত হওয়ার দিন। ফের সিলেট সিটির মেয়র পদে নির্বাচিত হওয়ার ক্ষণ। স্থগিত দুটি কেন্দ্রে আজ ভোট হচ্ছে।

তবে সিলেট সিটি নির্বাচনে মেয়র পদের জয়-পরাজয় অনেকটা নির্ধারিত হয়েই আছে। বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী এতোটাই এগিয়ে যে- তাকে পরাজিত করা প্রায় অসম্ভব। এটা জানেন, আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানও। তবু মাঠ ছাড়ছেন না কামরান। আজ স্থগিত দুই কেন্দ্রে নির্বাচনে অংশ নিচ্ছেন কামরান।

শুক্রবার টুলটিকর জামে মসজিদে জুমার নামাজ আদায় করে গণসংযোগও করেন কামরান। এ সময় নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন তিনি।

এ বিষয়ে বদরউদ্দিন আহমদ কামরান বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক ধারাকে বিশ্বাস করে। এ ধারা অব্যাহত রাখতে আমি ভোটে অংশ নেব। আশা করছি সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হবে।

তিনি বলেন, এই দুটি কেন্দ্রে যে ফলাফলই আসুক আমরা তা মেনে নেব। জয়ী হই কিংবা না হই, সিলেটের মানুষের সুখে-দুঃখে সবসময়ই পাশে থাকবো।

নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ভোট গণনায় বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর প্রাপ্ত ভোট ৯০ হাজার ৪৯৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পান ৮৫ হাজার ৮৭০ ভোট। ফলে বিএনপির মেয়র প্রার্থী আওয়ামী লীগের মেয়র প্রার্থীর চেয়ে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন।



অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর