‘সিংড়া হবে দেশের রোল মডেল’

‘সিংড়া হবে দেশের রোল মডেল’

নাসিম উদ্দীন • নাটোর প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেছেন, ‘একটি প্রত্যন্ত  অঞ্চল কিভাবে উন্নয়নের স্পর্শে জেগে উঠতে পারে, তা আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সিংড়ায় না এলে জানা হতো না। এই উপজেলার প্রত্যন্ত ও দুর্গম এলাকাগুলোতে উন্নয়নের আলো পৌঁছানো যেতে পারে, তবে দেশের সবচেয়ে পিছিয়ে পড়া এলাকায় কেন পারা যাবে না? এ ক্ষেত্রে সিংড়া হবে দেশের রোল মডেল। ’

গতরাতে সিংড়া পৌর মিলনায়তনে টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রভাবশালী এ কর্মকর্তা।  

তিনি বলেন, ‘সিংড়ায় যেভাবে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে, সেটি জেলার প্রতিটি জনপ্রতিনিধি ও সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নকারীদের জানা উচিত।

’ প্রতিটি ধারণা ছড়িয়ে দিতে আগামীতে সিংড়ায় জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভার নির্দেশ দেন তিনি।  

প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। উন্নত জীবনযাপন নিশ্চিতে নিরলসভাবে তিনি কাজ করে যাচ্ছেন। সরকারের ধারাবাহিকতা থাকলে ২০৪১ সালে দেশ উন্নত দেশের তালিকায় অন্তর্ভুক্ত হবে।

যা ছিলো অসম্ভব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেগুলোকে সম্ভব করেছেন। টেকসই উন্নয়নের জন্য প্রশিক্ষিত জনশক্তি দরকার। সরকার সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। ’

সিংড়া উপজেলা প্রশাসন ও পৌরসভার আয়োজনে কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক রুহুল আমিন প্রমুখ।  

কর্মশালার শুরুতে ডিজিটাল বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে ইন্টারনেটের অপরিহার্য গুরুত্ব তুলে ধরেন ফ্রিলান্সিংয়ের মাধ্যমে স্বাবলম্বী হওয়া তরুণ উদ্যোক্তারা। তারা ইন্টারনেট সেবাকে আরো সহজলভ্য করার জন্য সরকারের নিকট অনুরোধ জানান।  

নাসিম/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর