‘কেমিক্যাল কেরামতিতে’ প্রতারণা!

সংগৃহীত ছবি

‘কেমিক্যাল কেরামতিতে’ প্রতারণা!

অনলাইন ডেস্ক

সম্মোহন নাকি কেমিক্যালের কেরামতি! কোনো এক অদৃশ্য কারণে মানুষ কথা শুনছে তাদের। আর তাদের হাতে তুলে দিচ্ছে নিজেদের মূল্যবান সব জিনিস। সম্প্রতি এমনই এক অভিনব প্রতারণার ঘটনা ঘটেছে মিরপুর ১১ নম্বরের পলাশ নগরে।  
 
পুলিশ জানায়, মিরপুর ১১ নম্বরের পলাশ নগর এলাকায় ডিস ব্যবসায়ী রেজওয়ান আহমেদ তুষার।

গত মাসের ২৫ তারিখ ইন্টারনেটে নিজের মোবাইল ফোনটি বিক্রির জন্য একটি বিজ্ঞাপন দেন। কিছুক্ষণের মধ্যেই আসে একজন ক্রেতার ফোন। পরদিন সকাল পৌনে ১২টায় তার অফিসে মোবাইলটি কিনতে হাজির হন সেই ক্রেতা। পাঁচ মিনিট কথা বলে একটি স্কচ স্টেপ তুষারের টেবিলে রেখে বেরিয়ে যান ওই ব্যক্তি।
 

ভুক্তভোগী রেজওয়ান আহমেদ তুষার জানান, এরপর ২টা ৩৪ মিনিটে ১ লাখ টাকায় মুঠোফোনটি কিনতে হাজির হন সেই ক্রেতা। কর্মচারীকে কোমল পানীয় আনতে পাঠিয়ে তুষারের কাছ থেকে মোবাইল ফোনটি নেন সেই ব্যক্তি। এরপর তুষারকে একটি ব্যাগ ধরিয়ে দিয়ে স্কচ টেপ দিয়ে পেঁচাতে বলে মোবাইল ফোন নিয়ে বেরিয়ে যায় সে। যা ১০-১৫ মিনিট ধরে প্যাঁচাতেই থাকেন তুষার। যখন হুশ ফেরে তখন দেখেন তার মোবাইল ফোনটি আর নেই।

অন্য একটি সিসি ক্যামেরায় ধরা পড়ে সেই লোকের পালিয়ে যাওয়ার দৃশ্য। ডিএমপি উপ পুলিশ কমিশনার ফারুখ হোসেন জানান, এ ধরনের ঘটনা প্রায়ই ঘটছে। তবে এটা সম্মোহন নাকি কোনো নতুন রাসায়নিক পদার্থের ব্যবহার সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।  

প্রতিনিয়ত অপরাধীরা পাল্টাচ্ছে অপরাধের কৌশল। নারায়ণগঞ্জের চনপারা বস্তিতে এ ধরনের একটি নতুন প্রতারক চক্রের সন্ধান পেয়েছে পুলিশ। তবে, তাদের প্রতারণার কৌশল কি তা এখনো অজানা।

news24bd.tv/ইস্রাফিল

এই রকম আরও টপিক