বিদেশি দূতদের শিষ্টাচার মেনে কথা বলার পরামর্শ পররাষ্ট্রমন্ত্রীর

সংগৃহীত ছবি

বিদেশি দূতদের শিষ্টাচার মেনে কথা বলার পরামর্শ পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক

বাংলাদেশে নিযুক্ত বিদেশি রাষ্ট্রদূতদের শিষ্টাচার মেনে কাজ করা ও কথা বলার প্রত্যাশা করে বাংলাদেশ। ঢাকায় নিযুক্ত ইউএস অ্যাম্বাসেডর পিটার হাসের, নির্বাচন সুষ্ঠু হবে না এমন বিষয়ে একাধিকবার দেয়া বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রুনাইয়ের সুলতানের বাংলাদেশ বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে বলা হয়, আগামী ১৪ অক্টোবর থেকে ৩ দিনের সফরে বাংলাদেশে আসছেন তিনি।

সফরে ৬ সমঝোতা স্মারক স্বাক্ষরসহ কৃষি ও জ্বালানি বিষয়ে আলোচনা হবার কথা রয়েছে।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সাংবাদিকদের চাপে বাধ্য হয়ে নির্বাচন সুষ্ঠু হবে না এমন বক্তব্য দিচ্ছে পিটার। তাই সাংবাদিকদের বিদেশি কূটনৈতিকদের কাছে না যাবার পরামর্শ তার। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার সব চেষ্টা রয়েছে।

এছাড়াও তিনি বলেন, শেখ হাসিনার আমলের আগের নির্বাচনও সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগে এনআইডি ন্যস্ত হওয়ার সিদ্ধান্তে নির্বাচন কমিশনের আপত্তি নেই বলে জানিয়েছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, ভোটার তালিকার সাথে এনআইডির কোন সম্পর্ক নাই। সুতরাং সরকারের নিয়ন্ত্রণে এনআইডি গেলেও তাতে মাথা ঘামাচ্ছে না ইসি। মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের একথা বলেন তিনি।

news24bd.tv/আমিরুল