সংসদ সদস্য শেখ এ্যানীর মৃত্যু, প্রধানমন্ত্রীর শোক

সংসদ সদস্য শেখ এ্যানীর মৃত্যু, প্রধানমন্ত্রীর শোক

পিরোজপুর-১ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ এ্যানী রহমান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১১ অক্টোবর) থাইল্যান্ডের একটি হাসপাতালে ব্লাড ক্যান্সার ও কিডনিজনিত রোগে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শেখ এ্যানী। তিনি একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন-১৯ (পিরোজপুর-১) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্বামী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শেখ এ্যানী রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমানের স্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি। ১৯৬০ সালে ২৮ সেপ্টেম্বর তিনি জন্মগ্রহণ করেন।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, শেখ এ্যানী রহমান ছিলেন আওয়ামী রাজনৈতিক পরিবারের সন্তান এবং একজন কর্মীবান্ধব নেতা। তিনি এলাকার উন্নয়নে সব সময় উদ্যমী ছিলেন। প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পরিবার ও পিরোজপুরের রাজনৈতিক সূত্র জানিয়েছে, বুধবার তার মরদেহ দেশে নিয়ে আসা হতে পারে। এরপর পিরোজপুর নিয়ে তার নামাজের জানাযা ও দাফন সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর