স্বাধীনতার আগে পুলিশ ছিলো পেটোয়াবাহিনী: ডিআইজি হাবিবুর

স্বাধীনতার আগে পুলিশ ছিলো পেটোয়াবাহিনী: ডিআইজি হাবিবুর

মাদারীপুর প্রতিনিধি

বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মো. হাবিবুর রহমান বলেছেন, ৭১ এর স্বাধীনতার পূর্বে দেশের পুলিশ বাহিনীকে পেটোয়াবাহিনী হিসেবে ব্যাবহার করেছে তৎকালীন শাসকরা। বর্তমানে সেই প্রেক্ষাপট থেকে ঘুরে পুলিশ বাহিনী আধুনিক হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) মাদারীপুর জেলার শিবচর থানা পরিদর্শন এবং থানা চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে এক মতবিনিময় কালে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, যুগোপযোগী পুলিশ বাহিনী গড়ে তুলতে জাতির পিতার মতই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচেষ্ট ভূমিকা পালন করছেন।

ডিআইজি বলেন, দেশের প্রতিটি থানায় বিট পুলিশিং সেবা কার্যক্রম চালু করার মধ্য দিয়ে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে। পুলিশি সেবা জনগণের কাছে পৌঁছে দিতে প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং সেবার মাধ্যমে মানুষ উপকৃত হচ্ছে। পাশাপাশি থানায় এসে সাধারণ মানুষ সেবা পাচ্ছে কিনা সে বিষয়ও আমরা নিয়মিত মনিটরিং করে যাচ্ছি।

অনুষ্ঠানের শুরুতে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ডিআইজি হাবিবুর রহমানকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলম, শরীয়তপুর পুলিশ সুপার মো. সাইফুল হক, ফরিদপুর পুলিশ সুপার মো. শাজাহানসহ মাদারীপুর জেলা পুলিশ ও শিবচর থানা পুলিশের কর্মকর্তাবৃন্দ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক