বাংলা ওয়াশ সিরিজ জিতল পাকিস্তান
বাংলা ওয়াশ সিরিজ জিতল পাকিস্তান

সংগৃহীত ছবি

বাংলা ওয়াশ সিরিজ জিতল পাকিস্তান

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগ মূহুর্তে বাংলা ওয়াশ ত্রিদেশীয় সিরিজ জিতল পাকিস্তান। ফাইনালে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে বাবর-রিজওয়ানরা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৬৩ রান তোলেন কিউইরা। তবে মিডল অর্ডার ব্যাটসম্যানদের নৈপুণ্যে তিন বল বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নেয় পাকিস্তান।

ফাইনালে শুক্রবার (১৪ অক্টোবর) ক্রাইস্টচার্চে পাকিস্তানের মুখোমুখি হয় নিউজিল্যান্ড। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর।

অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক বলে রুপ দেয় নাসিম শাহ। দলীয় ১২৩ রানে ফিন এলেনকে ফেরান পাকিস্তানি এই পেসার।

 পরে দলীয় ৪৭ রানে কনওয়েকে ফেরান হারিস রউফ। ফেরার আগে ১৭ বলে ১৪ রানের ইনিংস খেলেন কনওয়ে।

তবে নিজের দায়িত্ব নিয়ে ব্যাট করতে থাকেন অধিনায়ক কেন উইলিয়ামসন। তাকে সঙ্গ দেন গ্লেন ফিলিপস ও চ্যাম্পমান। উইলিয়ামসনের সর্বোচ্চ ৫৯, ফিলিপসের ২৯ ও চ্যাম্পম্যানের ২৫ রানে ভর করে নির্ধারিত ওভারে ১৬৩ রান করে কিউইরা।

জয়ের জন্য ১৬৪ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামেন ফর্মে থাকা বাবর ও রিজওয়ান। পঞ্চম ওভারে দলীয় ২৯ রানে আউট হন পাকিস্তানি অধিনায়ক। সোধিকে স্লগ সুইপে ছক্কা মারতে গিয়ে ক্যাচ দেন তিনি। এর আগে ১৪ বলে তিন চারে ১৫ রান করেন বাবর।  এরপর তিনে নামা শান মাসুদকে নিয়ে রিজওয়ান ৩৫ বলে ৩৫ রানের জুটি গড়েন।

শান মাসুদ ২১ বলে ১৯ রান করে আউট হন ১১তম ওভারে। তার পরের ওভারেই আউট রিজওয়ানও। ২৯ বলে ৩৪ রান করা পাকিস্তানি এই ওপেনার এলবিডব্লু হন। এরপরেই মাঠে থাকা নওয়াজ ও হায়দার আলী পাকিস্তাকে জয়ের ভিত্তি গড়ে দেয়।

১৫ বলে দুই চার ও তিন ছক্কায় ৩১ রান করে হায়দার ফিরে যান প্যাভিলিয়নে। তাকে ফেরান অভিজ্ঞ টিম সাউদি। এরপরের ওভারেই হার্ডহিটার আসিফ আলীকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন টিকনার। তবে তখনও ক্রিজে ছিলেন নওয়াজ।

অবশেষে উফতেখার আহমেদের ১৪ বলে ২৫ রানের ঝড়ো ইনিংসে তিন বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।  

news24bd.tv/মামুন