ইমরানকে ঠেকাতে রাজপথে হাজারো কন্টেইনার বসাচ্ছে শাহবাজ প্রশাসন
ইমরানকে ঠেকাতে রাজপথে হাজারো কন্টেইনার বসাচ্ছে শাহবাজ প্রশাসন

সংগৃহীত ছবি

ইমরানকে ঠেকাতে রাজপথে হাজারো কন্টেইনার বসাচ্ছে শাহবাজ প্রশাসন

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও জনপ্রিয় নেতা ইমরান খান লংমার্চ ডেকেছেন। সেই লংমার্চের তারিখ এখনো ঘোষণাই করা হয়নি। তার আগেই রাজধানী ইসলামাবাদের বিভিন্ন এলাকা কন্টেইনার দিয়ে ব্লক করে রাখা শুরু করেছে শাহবাজ প্রশাসন।

পাকিস্তানি গণমাধ্যম ডন-এর প্রতিবেদন অনুযায়ী, এরইমধ্যে মারগাল্লা পাহাড়সহ রাজধানীর ২২টি স্থানে পাঁচ শতাধিক কন্টেইনার ফেলে লংমার্চের সম্ভাব্য রুট ব্লক করা হয়েছে।

লংমার্চ ঠেকাতে আর্থিক সংকটে পড়া পাকিস্তান সরকার ৪১ কোটি রুপি ব্যয় করবে বলে ধারণা করা হচ্ছে।  

রাজধানী পুলিশের কর্মকর্তারা ডনকে বলেছেন, পিটিআইয়ের লংমার্চের সময় রাজধানী সম্পূর্ণ সিল করার জন্য এরইমধ্যে এক হাজার ১০০টি কন্টেইনারের ব্যবস্থা করা হয়েছে এবং এখন পর্যন্ত মোট ৫২৫টি কন্টেইনার ২২টি গুরুত্বপূর্ণ রাস্তার পাশে ফেলে রাখা হয়েছে।

পুলিশ সূত্র জানিয়েছে, কনভেনশন সেন্টারগুলোতে ১৪০টি কন্টেইনারগুলো রাখা হয়েছে। এমনকি ইমরান খানের বাসভবনের সামনের রাস্তা বানি গালা রোডেও দুটি কন্টেইনার রাখা হয়েছে।

কোথাও কোথাও কাঁটাতার দিয়ে পুরো পথ সিল করে দেয়া হয়েছে। এ ছাড়া কুইক রেসপন্স ফোর্সের গাড়িগুলো সর্বক্ষণিকভাবে ওই এলাকায় টহল দিচ্ছে। বিভিন্ন স্থানে বেশকিছু পুলিশ টিমও মোতায়েন করা হয়েছে।

এরমধ্যে যানবাহন এবং কন্টেইনার ভাড়া বাবদ ২৫৯ মিলিয়ন, খাবার বাবদ ৩৫ মিলিয়ন, জ্বালানির জন্য ৩১ মিলিয়ন, অ্যান্টি-রায়ট গিয়ারের জন্য ১৫ মিলিয়ন, ভবন ভাড়া বাবদ আড়াই মিলিয়নসহ মোট ৪১০ মিলিয়ন রুপি ব্যয়ের বাজেট তৈরি করা হয়েছে।

 news24bd.tv/আলী