আপনারা বাংলা কোরআন শরিফ পড়ুন : আহমেদ শরীফ
আপনারা বাংলা কোরআন শরিফ পড়ুন : আহমেদ শরীফ

সংগৃহীত ছবি

আপনারা বাংলা কোরআন শরিফ পড়ুন : আহমেদ শরীফ

অনলাইন ডেস্ক

ঢাকাই সিনেমার এক সময়ের দাপুটে অভিনেতা আহমেদ শরীফ। বাংলা চলচ্চিত্রে নায়ক হিসেবে যাত্রা শুরু করলেও খল অভিনেতা হিসেবেই সফলতা পান আহমেদ শরীফ। গুণী এই অভিনেতা অনেক দিন ধরেই তিনি সিনেমা পাড়া থেকে দূরে রয়েছেন। বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পরিবারসহ স্থায়ীভাবে বসবাস করছেন।

 সম্প্রতি দেশে এসেছেন এই খলনায়ক।  
গ্রামের বাড়িতে মসজিদ নির্মাণ করছেন তিনি। মসজিদের নাম দিয়েছেন ‘আহমেদিয়া জামে মসজিদ’।  

শুক্রবার মসজিদের উদ্বোধন করেন আহমেদ শরীফ।

সেখানে তিনি বলেন, আজকে আমার জন্য খুব খুশির দিন। আমি চিন্তা করেছিলাম একটা মসজিদ আমি কি করে করবো, আমার ধারনাই ছিলো না আমি পারবো। আমার ভাইদের অক্লান্ত পরিশ্রম এবং সকলের দোয়ার কারণেই এই মসজিদ করতে পেরেছি। তিনি বলেন, এই মসজিদের টানে আমি দেশে চার বার এসেছি সুদুর আমেরিকা থেকে। ওখানে আমার ঘুম হয় না, আমি ঘুমাতে পারিনা, যে আমার মসজিদের কি হলো? কখন পাবো।

কিভাবে শুরু করব, কবে আমার ভাইয়েরা নামাজ পড়বে আমি দেখে যেতে পারবো, আজ সেই দিন, আমি দেখেছি আমার গ্রামের প্রিয় মুসল্লি ভাইয়েরা এখানে নামাজ আদায় করছে। তিনি আরও বলেন, আমি আজকে একটা সত্য কথা বলছি। ৭০ বছর বয়সে এসে আমি কোরআন সম্পর্কে বুঝতে পেরেছি। আমি স্বীকার করছি এতদিন আমি কিছুই বুঝতে পারিনি। এখন আমি বাংলা কোরআন পরে বুঝতে পেরেছি। তিনি সকলের কাছে অনুরোধ করে বলেন, আপনারা প্রত্যকে বাংলা কোরআন শরিফ পড়ুন। সেখানে সুন্দর করে দেওয়া আছে, কি করলে আল্লাহ তায়ালা খুশি হবেন। সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে দোয়া চান আহমেদ শরিফ।

প্রসঙ্গত, বাংলা চলচ্চিত্রে নায়ক হিসেবে যাত্রা শুরু করলেও খল অভিনেতা হিসেবেই সফলতা পান আহমেদ শরীফ। দীর্ঘ প্রায় ৫০ বছরের ক্যারিয়ারে আট শতাধিক সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করেছেন তিনি।

 news24bd.tv/আলী