মাদারীপুরে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

সংগৃহীত ছবি

মাদারীপুরে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনি উপজেলার মাতৃছায়া ডায়াগনস্টিক অ্যান্ড ক্লিনিকে ভুল চিকিৎসায় অন্তঃসত্ত্বা রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহতের স্বজনদের দাবী, অন্তঃসত্ত্বা গৃহবধূ শ্রাবনীকে ২২ সেপ্টেম্বর সিজারিয়ান অপারেশন করা হয়। পরে গুরুতর অসুস্থ হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার ভোরে ওই গৃহবধূ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

তবে নিহত পরিবারের দাবী অপারেশনের সময় কর্তব্যরত চিকিৎসক জিএম রিয়াজ রহমানের ভুল চিকিৎসায় শ্রাবনীর মৃত্যু হয়েছে।

নিহতের পরিবারের অভিযোগ সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার কয়ারিয়া ইউনিয়নের মোল্লারহাট গ্রামের ইউনুস হাওলাদারের অন্তঃসত্ত্বা স্ত্রী শ্রাবনী আক্তার (২১) গত ২২ সেপ্টেম্বর সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন তার পরিবারের লোকজন। সেখানে ওই গৃহবধূর আল্ট্রাসনোগ্রাম  করা হয়।

আল্ট্রাসনোগ্রামের রিপোর্ট দেখে ডাঃ জিএম রিয়াজ রহমান বলেন শ্রাবনীর পেটের বাচ্চা মারা গেছে। পরে স্থানীয় মাতৃছায়া ডায়াগনস্টিক এন্ড ক্লিনিকে ওই গৃহবধূকে ভর্তি করা হয়। ওই ক্লিনিকে চিকিৎসক জিএম রিয়াজ রহমান অপারেশন করে শ্রাবনীর পেটের মৃত বাচ্চা বের করেন।  

ওই ক্লিনিকে ৫দিন থাকার পরে ওই গৃহবধূকে ছাড়পত্র দেয়া হয়। কিন্তু ওই গৃহবধূ বাড়িতে গেলে পুনরায় অসুস্থ হয়ে পড়েন। পুনরায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২২ দিন পরে ওই গৃহবধূ মারা যায়।

নিহত ওই গৃহবধূর স্বামী ইউনুস অভিযোগ করে বলেন, আমার স্ত্রীকে মাতৃছায়া ডায়াগনস্টিক এন্ড ক্লিনিকে অপারেশন করেন ডা. জিএম রিয়াজ রহমান। আর তার ভুল চিকিৎসার জন্য আমার স্ত্রী মারা গেছে। আমি ওই ডাক্তারের বিচার চাই। আমি ডাক্তারের ও ক্লিনিকের নামে মামলা করবো।  

ডা. জিএম রিয়াজ রহমান বলেন, আমি ওই গৃহবধূকে মাতৃছায়া ডায়াগনস্টিক এন্ড ক্লিনিকে  অপারেশন করেছি। তবে কোন ধরনের ভুল চিকিৎসা হয়নি। আমি আমার দায়িত্ব সঠিকভাবেই পালন করছি।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মো. শামীম হোসেন বলেন, নিহত ওই গৃহবধূর পরিবার মামলা করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।  

news24bd.tv/আজিজ