ভ্যাট ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না : রাজবাড়ীতে বাজুস নেতৃবৃন্দ

মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং চেয়ারম্যান ও সাবেক সভাপতি ডা. দিলীপ কুমার রায়

বাজুসের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ভ্যাট ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না : রাজবাড়ীতে বাজুস নেতৃবৃন্দ

অনলাইন ডেস্ক

রাজবাড়ীতে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে রাজবাড়ী শিল্পকলা একাডেমিতে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  

বাজুস রাজবাড়ী জেলার সভাপতি জয়দেব কর্মকারের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং চেয়ারম্যান ও সাবেক সভাপতি ডা. দিলীপ কুমার রায়।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দিলীপ কুমার রায় বলেন, ভ্যাট ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না।

আমাদের বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে নবজাগরণ তৈরি হয়েছে। এখন স্বর্ণ ব্যবসায়ীরা আশার আলো দেখছেন। তার হাত ধরেই এই ব্যবসা স্বর্ণ যুগ ফিরেছে। ইতিপূর্বে কেন্দ্রের সাথে ব্যবসায়ীদের কোনো যোগাযোগ ছিল না।
বর্তমানে তিনি সবার সাথে যোগাযোগ রাখছেন।

প্রশাসনিক সমস্যা দূর করতে বাজুসের শীর্ষ নেতৃত্ব দেশের বিভিন্ন স্থানে ছুটে যাচ্ছেন। ভোগান্তি দূর করতে সবাইকে হলমার্কযুক্ত স্বর্ণ কেনাবেচার আহ্বান করা হয়। প্রতিদিন মিডিয়াতে স্বর্ণের দাম নিয়ে সংবাদ প্রকাশিত হচ্ছে। তার থেকে কম দামে যারা স্বর্ণ ক্রয় করেন তারা নিশ্চিত প্রতারিত হচ্ছেন বলে জানান ডা. দিলীপ কুমার রায়।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল এন্ড মেম্বারশিপের সদস্য সচিব ও কার্যনির্বাহী সদস্য মো. রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং সদস্য পবিত্র চন্দ্র ঘোষ।

সভায় বাজুসের রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আবুল হাসেম, পাংশা উপজেলা জুয়েলারি মালিক সমিতির সভাপতি সুনীল বিশ্বাস, গোয়ালন্দ জুয়েলারি মালিক সমিতির সাধারণ সম্পাদক রনজিৎ পোদ্দারসহ অন্যান্য উপজেলার নেতৃবৃন্দসহ ব্যবসায়ীরা বক্তব্য রাখেন।

মতবিনিময় সভা শেষে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে রাজবাড়ী জেলা শাখার পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

news24bd.tv/আলী